ভিডিও

পদ্মার খেয়াঘাট সাতমাসেও বুঝে পাননি ইজারাদার

প্রকাশিত: মার্চ ০৩, ২০২৪, ১০:৪৪ রাত
আপডেট: মার্চ ০৩, ২০২৪, ১০:৪৪ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : পদ্মার খেয়াঘাট সাতমাসেও বুঝে পায়নি রাজশাহীর বাঘা উপজেলার ইজারাদার সাইফুল ইসলাম। এ বিষয়ে বিভিন্নস্থানে অভিযোগ করেও কোন ব্যবস্থা হয়নি। জানা যায়, কুষ্টিয়া জেলা পরিষদ থেকে দৌলতপুর উপজেলার উদয়নগর ১ নম্বর ঘাট ২০২৩ সালের ১ জুলাই থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত এক বছরের জন্য সর্বোচ্চ ১৪ লাখ ৪ হাজার ৯৬০ টাকা মূল্যে ইজারা গ্রহণ করেন সাইফুল ইসলাম।

উদয়নগর মৌজার উত্তরে বাঘা উপজেলার দিয়ারকাদিরপুর আংশিক, খাজিরাথাকের আংশিক, বাঘা উপজেলার আতারপাড়ার আংশিক, দৌলতপুরের খাজিরাথাকের নতুন রাস্তার দক্ষিণপাড়, দৌলতপুরের উদয়নগর মৌজার বর্তমান খাজিরাথাক ও উদয়নগরের আলী বক্সের বাড়ির দক্ষিণপাড়ের পূর্ব সীমানা নির্ধারণ করে ইজারা প্রদান করা হয়।

ঘাট ইজারাদার সাইফুল ইসলাম বলেন, মৌখিকভাবে ঘাট বুঝিয়ে দিলেও সরেজমিনে তা বুঝে পায়নি। এ ঘাট অন্যরা দাবি করে পরিচালনা করে আসছেন। ফলে আর্থিকভাবে চরম ক্ষতির সম্মুখিন হতে হচ্ছে। এ বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, সাইফুল ইসলামের আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক সরেজমিন করে প্রতিবেদন পাঠানোর নির্দেশ দেন।

সেই প্রেক্ষিতে সরেজমিন করে প্রতিবেদন দেওয়া হয়েছে। কুষ্টিয়া জেলা পরিষদের হাট-ঘাট ইজারার দায়িত্বপ্রাপ্ত অফিসার মো. নাসিম বলেন, বিধি অনুয়ায়ী ইজারা দিয়ে ঘাট বুঝিয়ে দেওয়া হয়েছে। এরপরও অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS