ভিডিও

গঙ্গাচড়ায় এক এসএসসি পরীক্ষার্থীকে বহিস্কার, কেন্দ্র সচিবকে অব্যাহতি

প্রকাশিত: মার্চ ০৩, ২০২৪, ১১:০৩ রাত
আপডেট: মার্চ ০৩, ২০২৪, ১১:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের গঙ্গাচড়ায় ধনতোলা আর, ইউ, স্কুল এন্ড কলেজ কেন্দ্রে এক এস.এস.সি পরীক্ষার্থীর শ্রুতি লেখক হিসেবে পরীক্ষা নিয়ন্ত্রণ বোর্ডের লিখিত কিংবা মৌখিক কোন প্রকার অনুমোদন ছাড়াই একজন এইচ.এস.সি-তে অধ্যয়নরত শিক্ষার্থীর মাধ্যমে পরীক্ষা গ্রহণ করায় পরীক্ষার্থীকে বহিস্কার ও কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি এবং কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না।

জানা যায়, ধনতোলা আর, ইউ, স্কুল এন্ড কলেজ কেন্দ্রের পরীক্ষার্থী আল জুমরাত উল হাসান আদর অসুস্থ হলে তার পরিবর্তে শ্রুতি লেখক হিসেবে একজন এইচ.এস.সি-তে অধ্যায়নরত শিক্ষার্থীর মাধ্যমে পরীক্ষা দিচ্ছেন। রোববার পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গঙ্গাচড়া পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক আসাদুজ্জামান বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) অবহিত করেন।

পরে অসুস্থ পরীক্ষার্থীর সাথে শ্রুতিলেখক হিসেবে কে পরীক্ষা দিবে এরকম কোন আবেদন অভিভাবক এবং কেন্দ্র সচিব কেউই ইউএনও এবং পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিত এবং মৌখিক কোনভাবেই অবহিত না করায় ইউএনও নাহিদ তামান্না পরীক্ষার্থী আল জুমরাত উল হাসান আদরকে বহিস্কার করেন ও কেন্দ্র সচিব আব্দুর রাকিব প্রামানিককে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে।

এবং কেন কেন্দ্র সচিবের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না তার সুস্পষ্ট ব্যাখ্যাসহ কারণ দর্শানোর জবাব আগামী ০৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাখিল করতে বলা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদ তামান্না জানান, এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে এক শিক্ষার্থীর শ্রুতি লেখক হিসেবে একজন এইচ.এস.সি-তে অধ্যয়নরত শিক্ষার্থীর মাধ্যমে পরীক্ষা নেওয়া কেন হচ্ছে তার কোন সদুত্তর কেন্দ্রসচিব দিতে পারেন নি।

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব অবহেলার দায়ে কেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে না এ জন্য তাদেরকে কারণ দর্শানো হয়েছে। বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS