ভিডিও

আমদানির খবরে হিলিতে কেজি প্রতি পেঁয়াজের দাম কমেছে ১০ টাকা

প্রকাশিত: মার্চ ০৫, ২০২৪, ১০:১৫ রাত
আপডেট: মার্চ ০৫, ২০২৪, ১১:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : ভারত থেকে পেঁয়াজ আমদানির খবরে দিনাজপুরের হাকিমপুর হিলিতে পেঁয়াজের দাম কেজিতে কমেছে ১০ টাকা। আমদানি শুরু হলে দাম আরো কমবে বলে আশা করছেন ব্যবসায়ীরা। পাইকারি ও খুচরা বিক্রেতারা জানান, মোকামগুলোতে সকালে পেঁয়াজের দাম বাড়লে আবার বিকেলে কমছে। এভাবে পেঁয়াজের দাম ওঠা-নামা করলে কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা লোকসান হবে।

আজ মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে হিলি পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা যায়, দুইদিন আগেও যে দেশি মুড়িকাটা পেঁয়াজ ১০০ থেকে ১০৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এখন সেই পেঁয়াজ কেজিতে ১০ টাকা কমে ৯০ থেকে ৯৫ টাকা দরে বিক্রি হচ্ছে। খুচরা পেঁয়াজ বিক্রেতারা জানান, চারদিন আগে কেনা পেঁয়াজ বিক্রি না হতেই গত রোববার থেকে মোকামে দাম কমায় তাদের ৫ থেকে ১০ টাকা লোকসানে বিক্রি করতে হচ্ছে।

পাইকারি পেঁয়াজ বিক্রেতারা জানান, বর্তমানে মোকামে প্রকারভেদে পেঁয়াজ ২৮শ’ থেকে ৩৬শ’ টাকা মণ বিক্রি হচ্ছে আবার পরিবহন ভাড়া আছে। মোকামে কম দামে কিনতে পারলে এক থেকে দুই টাকা লাভ রেখে তারা বিক্রি করে। ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হলে দেশি পেঁয়াজের দাম আরও কমবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS