ভিডিও

নবাবগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৩ লাখ টাকা জরিমানা আদায়

পাঁচ ইটভাটার কার্যক্রম বন্ধ

প্রকাশিত: মার্চ ০৫, ২০২৪, ১১:০২ রাত
আপডেট: মার্চ ০৫, ২০২৪, ১১:০২ রাত
আমাদেরকে ফলো করুন

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের নবাবগঞ্জে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ ইটভাটা থেকে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায়সহ ৫টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। এসময় ইট ভাটাগুলোর সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। গতকাল সোমবার দিনভর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমি।

এসময় আদালতে প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক রুনায়েত আমিন রেজা। তিনি জানান সনাতন প্রযুক্তির(ফিক্সড চিমনি) ইটভাটা পরিচালনা, মাটি সংগ্রহের অনুমতি না থাকা, পরিবেশগত ছাড়পত্র না থাকা, ছাড়পত্র নবায়ন না থাকাসহ ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন লংঘনের অভিযোগে রঘুনাথপুর আমতলার মেসার্স এমএস ব্রিকস, পত্নিচাঁনে এমভিএম বিক্রস, বড়রঘুনাথপুর(মিঠাপুকুর) ডব্লিউআরএস ব্রিকস, দাউদপুরের ফাজিলপুরে মেসার্স রিয়াল ব্রিকস এবং গোপালপুরে মেসার্স এমআরএস ব্রিকস ভেঙে গুড়িয়ে দেয়াসহ কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।


ভ্রাম্যমাণ আদালতে মেসার্স এমভিএম ব্রিকসের স্বত্ত্বাধিকারী সিরাজুল ইসলামের ২০ হাজার টাকা, মেসার্স রিয়াল ব্রিকসের স্বত্ত্বাধিকারী সোহেল রিজভীর ১ লাখ ৫০ হাজার টাকা এবং মেসার্স এমআরএস ব্রিকসের স্বত্ত্বাধিকারী নিজামুল হাসানের ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS