ভিডিও

শনিবার থেকে পঞ্চগড়ে শুরু হচ্ছে গ্রামে গ্রামে নাটক

প্রকাশিত: মার্চ ০৮, ২০২৪, ০৮:৫৮ রাত
আপডেট: মার্চ ০৮, ২০২৪, ০৮:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

পঞ্চগড় প্রতিনিধি : স্মার্ট বাংলাদেশ নির্মাণে মঞ্চনাটক তথা থিয়েটারের ব্যাপক ভূমিকা রয়েছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গ্রুপ থিয়েটার ফেডারেশনের অন্তর্ভুক্ত পঞ্চগড়ের নাট্যদল ভূমিজ গ্রামে গ্রামে থিয়েটার প্রদর্শনীর আয়োজন করেছে। আগামীকাল শনিবার বিকেলে তেঁতুলিয়া উপজেলার গিতালগছ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে এই কর্মসূচির সূচনা ঘোষণা করবেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভুইঞা মুক্তা।

গীতালগজ গ্রামের তরুণ সমাজ এই প্রদর্শনী নিবেদন করবে। সন্ধ্যায় মঞ্চস্থ হবে দিনাজপুরের শতবর্ষী নাট্যদলের প্রযোজনা প্লেটোর দ্য ট্রায়াল এন্ড ডেথ অব সক্রেটেস’ অবলম্বনে মনোড্রামা ‘হেমলক’। নাটকটি রচনা, নির্দেশনা এবং অভিনয় করেছেন সম্বিত সাহা।

আয়োজক নাট্যদল ভূমিজের সভাপতি নাট্যকার ও নির্দেশক সরকার হায়দার জানান, থিয়েটারের দর্শন, চর্চা ও উপভোগের আনন্দ প্রান্তিক মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়ার লক্ষ্যে এই নতুন কর্মসূচি হাতে নিয়েছে ভূমিজ।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জ্ঞানভিত্তিক সমাজ ব্যবস্থা গড়ে তুলতে নাটককে সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দিতে হবে। এই কর্মসূচিতে নাট্য শিল্পীদের পেশাদারিত্বও গড়ে উঠবে। সমাজ পরিবর্তন, মানবিক হয়ে ওঠা এবং অভিনয় শিল্পীদের পেশাদারিত্ব সৃষ্টিতে মঞ্চনাটকের বিরাট শক্তি রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS