ভিডিও

শিবগঞ্জ পৌরসভার ভোট শনিবার, সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

প্রকাশিত: মার্চ ০৮, ২০২৪, ১০:৩৮ রাত
আপডেট: মার্চ ০৯, ২০২৪, ১১:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : আগামীকাল বগুড়ার বগুড়া শিবগঞ্জ পৌরসভার উপনির্বাচন। পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ার পর মেয়র পদ থেকে পদত্যাগ করেছিলেন।

এতে মেয়র পদ শূন্য হলে নির্বািচন কমিশন উপনির্বাচনের তারিখ ঘোষনা করেন। তফসীল অনুযায়ী আজ নির্বাচন হচ্ছে। পৌরএলাকার মোট ১১টি কেন্দ্রে নির্বাচন হচ্ছে। প্রতিটি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। ফলে প্রতি কেন্দ্রেই  নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এই নির্বাচনে মেয়র পদে লড়বেন দুইবারের সাবেক মেয়রসহ চার প্রার্থী। তবে ভোটের মাঠে আওয়ামী লীগের দুই প্রার্থী সরব থাকলেও অন্য প্রার্থীকে নীরবে প্রচারণা চালাতে দেখা গেছে।

মেয়র পদে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দুই বারের সাবেক মেয়র তৌহিদুর রহমান মানিক (নারিকেল গাছ প্রতীক) ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুর রহমান রাজু (হ্যাঙ্গার প্রতীক)। এছাড়াও হামদান মন্ডল (জগ) ও আব্দুল খালেক ( মোবাইল ফোন)  নিয়ে নির্বাচন করছেন।

আওয়ামী লীগ নেতা তৌহিদুর রহমান দ্বিতীয়বারের মতো শিবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। তিনি ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে নৌকার প্রার্থিতা চান। কেন্দ্রীয় আওয়ামী লীগ তাকে দলীয় মনোনয়ন দেয়। মানিক পৌর মেয়র পদ ছেড়ে এমপি ভোটে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নেন। এতে শিবগঞ্জ পৌরসভার মেয়র পদ শূন্য হয়।

তবে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসনটি জোটের শরিক জাতীয় পার্টির সংসদ সদস্য জেলা জাতীয় পার্টির সভাপতি শরিফুল ইসলাম জিন্নাহকে ছেড়ে দেন। ফলে তৌহিদুর রহমান মানিকের স্বপ্ন ভঙ্গ হয়ে যায়।

শনিবার সকাল ৮টা থেকে ইভিএম এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে মোট ভোটার ১৯ হাজার ৪৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৬৩০ জন ও মহিলা ভোটার ৯ হাজার ৮৪৩ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১১টি, ভোট কক্ষের সংখ্যা ৫৫টি। এর মধ্যে ১০টি ভোট কেন্দ্র অস্থায়ী।'



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS