ভিডিও

গোবিন্দগঞ্জে মহাসড়কে তীব্র যানজট, দুর্ভোগ

প্রকাশিত: মার্চ ০৮, ২০২৪, ১০:৫৬ রাত
আপডেট: মার্চ ০৮, ২০২৪, ১০:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে তীব্র যানজটে দুর্ভোগের শিকার হচ্ছেন যানবাহনের যাত্রী, চালক ও স্থানীয় ব্যবসায়িরা। যানজটে শহরের প্রায় ১কিলোমিটার পথ যেতে সময় লাগছে ৩০ থেকে ৩৫ মিনিট। শহরে যানজট নিরসনে ও যান চলাচলে সহায়তাকারী ট্রাফিক পুলিশ ও মহাসড়কে শৃঙ্খলা রক্ষার জন্য পাশেই হাইওয়ে থানা থাকলেও কোন উপকারে আসছে না।

জানা যায়, ঢাকা-রংপুর মহাসড়ক ও দিনাজপুর-ঢাকা ভায়া গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে এলোপাথারীভাবে যানবাহনের চলাচল এবং সড়কের পাশেই রিক্সা ও অটোরিক্সা দাঁড়িয়ে থাকায় যানজটের সৃষ্টি হচ্ছে। এতে দুর্ভোগের শিকার হচ্ছেন স্থানীয়রা। মহাসড়ক দুটি উত্তরাঞ্চলের ৮ জেলার সাথে সড়ক যোগযোগের ক্ষেত্রে প্রবেশদ্বার হিসেবে বিশেষভাবে পরিচিত।

উত্তরের রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলার সকল প্রকার যানবাহন রাজধানীসহ বিভিন্নস্থানে চলাচল করে। এছাড়াও  মধ্যপাড়া, বড়পুকুরিয়া কয়লা খনি এবং হিলি, বুড়িমারী, সোনাহাট, বাংলাবান্ধা স্থলবন্দরের পণ্যবাহী বিভিন্ন যানবহন গোবিন্দগঞ্জ শহর হয়ে যাতায়াত করে। কিন্তু শহর এলাকায় মহাসড়কে সিএনজি, ব্যাটারি চালিত অটোরিক্সা, রিক্সা এলোপাথারিভাবে দাঁড় করে রাখায় যানজট দূরপাল্লা ও জরুরি প্রয়োজনে গাড়িসহ সব যানবাহন দীর্ঘসময় যানজটে আটকা পড়ে থাকে।

ব্যবসায়ীদের অভিযোগ সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিক্সা মহাসড়কের পাশে দাঁড় করে যাত্রী তোলা এবং যাত্রীর জন্য দাঁড় করে রাখায় যানবাহন স্বাভাবিক গতিতে চলাচল করতে পারে না। ফলে শহর এলাকায় যানজট বাড়তে থাকে। এতে মাঝেমধ্যেই প্রাণহানি ঘটছে।

গোবিন্দগঞ্জ এলাকার দায়িত্বে নিয়োজিত ট্রাফিক ইন্সপেক্টর চন্দন বলেন, স্টোরে আলু নিয়ে আসা ভ্যানের কারণে প্রচন্ড যানজট হচ্ছে। এছাড়াও শহর এলাকায় সড়ক সংস্কার না হওয়ায় ধীরগতির যানবাহন চলাচলে যানজট সৃষ্টি হচ্ছে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা অফিসার ইনচার্জ বলেন, মহাসড়কের কাজ চলমান  রয়েছে। ফলে শহর এলাকা জুড়ে ছোট বড় খানা খন্দকে ভরে গেছে। এছাড়াও থানা চারমাথা থেকে উপজেলা সড়ক পর্যন্ত মহাসড়কের  অংশটি সংকুচিত রয়েছে। সড়ক সংস্কার শেষ হলে সমস্যা কাটিয়ে উঠবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS