ভিডিও

এক মাস বন্ধের পর ফের হিলি স্থলবন্দর দিয়ে আলু আমদানি

প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০৮:০২ রাত
আপডেট: মার্চ ১০, ২০২৪, ১১:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : লোকসানের আশঙ্কায় টানা এক মাস বন্ধ রাখার পর দিনাজপুরের হাকিমপুর হিলি বন্দর দিয়ে ফের ভারত থেকে আলু আমদানি শুরু করেছেন আমদানিকারকেরা। গত শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে ভারতীয় ৩টি ট্রাকে ৬৯ মেট্রিক টন আলু বন্দরে প্রবেশ করে।

এর আগে গত ৭ ফেব্রুয়ারি পর্যন্ত এই বন্দর দিয়ে আলু আমদানি করেন আমদানিকারকেরা। তারপর থেকে ৮ মার্চ পর্যন্ত কোনো আলু আমদানি হয়নি। শনিবার থেকে ফের আলু আমদানি শুরু করেছে আমদানিকারকরা।

হিলি স্থলবন্দরের আলু আমদানিকারকরা জানান, আমরা ৩ ফেব্রুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আলু আমদানি করি। কিন্তু আলু আমদানিতে লোকসান দেখা দেওয়ায় একমাস আলু আমদানি বন্ধ রাখি। বর্তমানে দেশি আলুর বাজার একটু বেশি হওয়ায় বাজার নিয়ন্ত্রণে রাখার জন্য আবারও আলু আমদানি শুরু করেছি। শনিবার আমরা ৬৯ মেট্রিন টন আলু আমদানি করেছি।

হিলি উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী প্রকৌশলী মো. ইউসুফ আলী জানান, দেশে আলুর বাজার নিয়ন্ত্রণে রাখতে গেলো ১ ফেব্রুয়ারি ভারত থেকে আলু আমদানির অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। হিলি বন্দরের ৫২ জন আমদানিকারক ৩৫ হাজার মেট্রিক টন আলু আমদানির অনুমতি পায়।

পানামা হিলি পোর্ট লিংক লিমিডেট কর্তৃপক্ষ জানায়, শনিবার ভারতীয় ৩টি ট্রাকে ৬৯ মেট্রিক টন আলু ভারত থেকে পোর্টে প্রবেশ করেছে। কাস্টমসের যাবতীয় প্রক্রিয়া শেষে আলুগুলো দেশের বিভিন্ন মোকামে নিয়ে গেছেন আমদানিকারকেরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS