ভিডিও

পাহাড়পুর বৌদ্ধবিহারে রেস্টহাউজের উদ্বোধন

প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ১০:১৮ রাত
আপডেট: মার্চ ১০, ২০২৪, ১০:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর বদলগাছীতে প্রাচীন ইতিহাস সমৃদ্ধ পাহাড়পুর বৌদ্ধবিহারে দূরদুরান্ত থেকে ঘুরতে আসা দর্শনার্থীদের আবাসন সুবিধা দিতে ৫ কক্ষ বিশিষ্ট রেস্টহাউজের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় রেস্টহাউজের উদ্বোধন করেন প্রধান অতিথি প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সাবিনা আলম।

পাহাড়পুরে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চলের বিশ্ববিদ্যালয় ও স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীসহ হাজার হাজার দর্শনার্থী ও বিদেশি পর্যটকরা ঘুরতে আসেন। বিহারে সাময়িকভাবে বিশ্রাম করার জন্য রেস্টহাউজ থাকলেও আবাসন সুবিধা ছিল না।

এতে যেসকল দর্শনার্থী ঘুরতে এসে একদিনে ফিরতে পারেন না তাদের আশ্রয় নিতে হয় পাশর্^বর্তী জয়পুরহাট অথবা নওঁগঁ জেলা সদরে। আধুনিক সুযোগ সুবিধায় নির্মিত রেস্টহাউজ উদ্বোধনের ফলে উপকৃত হবেন দর্শনার্থী ও গবেষকরা।

বৌদ্ধবিহার ও জাদুঘর কর্তৃপক্ষ জানায়, এশিয়া উপ-মহাদেশের মধ্যে বৃহত্তম প্রাচীন প্রত্নতাত্ত্বিক নিদর্শন পাহাড়পুর। তারপরও এখানে আবাসন সুবিধা না থাকায় বরাবর অভিযোগ করে আসতেন দর্শনার্থীরা। ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মিত রেস্টহাউজে এসি, গিজার, সোফা সেট, প্রতি রুমে ডাবল খাটের ব্যবস্থা রয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি মহাপরিচালকের সাথে ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বদরে মুনির ফেরদৌস, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক ড. মোছা. নাহিদ সুলতানা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS