ভিডিও

মুক্ত বাজার অর্থনীতিতে সিন্ডিকেট করে মূল্যবৃদ্ধির কোন সুযোগ নেই

রংপুর চেম্বারে ব্যবসায়ী নেতৃবৃন্দ

প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ০৯:৫৯ রাত
আপডেট: মার্চ ১১, ২০২৪, ০৯:৫৯ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : মুক্ত বাজার অর্থনীতিতে সিন্ডিকেট করে পণ্যের মূল্য বৃদ্ধির কোন সুযোগ নেই। আমদানিকৃত পণ্যের ওপর শুল্ক বৃদ্ধি ও ডলার সংকটের কারণে আমদানি বিঘ্নিত হওয়ায় পণ্যের মূল্য বাড়ছে বলে ভোগ্যপণ্য সংশ্লিষ্ট রংপুরের ব্যবসায়ীরা মতামত ব্যক্ত করেছেন। সভায় ব্যবসায়ীরা বলেন, ব্যবসায়ীদেরকে প্রতিনিয়ত অসম প্রতিযোগিতা করেই ব্যবসা পরিচালনা করতে হয়।

আজ সোমবার (১১ মার্চ) দুপুরে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের মূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে রংপুর চেম্বার নেতৃবৃন্দের সাথে রংপুর শহরের সর্বস্তরের নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের সরবরাহকারী, পাইকারি ও খুচরা ব্যবসায়ীগণের মতবিনিময় সভা চেম্বারের আরসিসিআই অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুল হাসান রুমি ও বিশেষ অতিথি ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক আজাহারুল ইসলাম।

রংপুর চেম্বারের সভাপতি আকবর আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চেম্বারের পরিচালক ও ভোজ্যতেল ব্যবসায়ী আজিজুল ইসলাম মুকুল, ডাল ব্যবসায়ী সাদেক হোসেন মুন্না, ময়দা মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব ময়েন উদ্দিন, চিনি ব্যবসায়ী সোহরাব হোসেন, আলু ব্যবসায়ী তৈয়বুর রহমান, খেজুর, চাল ও মসলা ব্যবসায়ী মজিবুর রহমান, বাংলাদেশ হোটেল রেস্তোঁরা মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. শাহীদ আখতার সোহেল, মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল কাদের, শাহী ভান্ডারের মোস্তাফিজুর রহমান, পরিবেশক সমিতির সভাপতি শেখ মিন্নুর রহমান প্রমুখ।

আসন্ন মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের চাহিদার সাথে সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক থাকলে পণ্যের মূল্য বাড়বে না বলে ব্যবসায়ীরা মতামত ব্যক্ত করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS