ভিডিও

সোনাতলায় ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজে পাঁচ বছরেই ফাটল

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৫:৪৭ বিকাল
আপডেট: মার্চ ১২, ২০২৪, ০৫:৪৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলা উপজেলার পল্লীতে মাত্র পাঁচ বছর আগে বিএডিসি ১৫ লাখ টাকা ব্যয়ে একটি ব্রিজ নির্মাণ করে। সেই ব্রিজে ফাটল ধরেছে। এমনকি ব্রিজের রেলিংয়ের পলেস্তার খসে রড বের হয়েছে। এতে করে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। যে কোন সময় ব্রিজটি ধ্বসে প্রাণহানীর শঙ্কা তৈরি হয়েছে।

উপজেলার সদর থেকে প্রায় ৮ কিলোমিটার দক্ষিণে জোড়গাছা ইউনিয়নের খোদাদিলের পাড়া গ্রাম। ওই গ্রামের খালের ওপর ২০১৭-১৮ অর্থবছরে বগুড়া বিএডিসি প্রায় ১৫ লাখ টাকা ব্যয়ে ব্রিজটি নির্মাণ করে। বৃহত্তর বগুড়া ও দিনাজপুর জেলা ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্পের আওতায় ব্রিজটি নির্মিত হয়।

ব্রিজটি নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠান ছিল মেসার্স সাজেদা ট্রেডার্স বগুড়া। স্থানীয়দের অভিযোগ নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে তড়িঘড়ি করে ব্রিজটি নির্মাণ করে এলাকাবাসীদের মরণ ফাঁদ সৃষ্টি করে গেছে। নির্মাণের পাঁচ বছর যেতে না যেতেই ব্রিজটিতে ফাটল ধরেছে।

যে কোন সময় ব্রিজটি ধ্বসে পড়ে মানুষের প্রাণহানী হতে পারে। এদিকে আসন্ন বর্ষা মৌসুমকে সামনে রেখে এলাকাবাসী ওই সিংড়ির খালের ওপর দিয়ে পারাপার হওয়া নিয়ে শঙ্কিত রয়েছেন।

এ বিষয়ে খোদাদিলেরপাড়ার বাসিন্দা ছাইফুল ইসলাম, ইউসুফ সরকার, স্বপন সরকার, সোহেল আহম্মেদ হিটলু, রতি মাস্টার বলেন, এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নান ওই খালের উপর ব্রিজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।

এরপর ব্রিজটি নির্মিত হয়। তবে ব্রিজটির ঠিকাদারী প্রতিষ্ঠান নিম্নমানের কাজ করায় অল্প সময়ের মধ্যে ব্রিজটিতে ফাটল ধরেছে। সেই সাথে পলেস্তার খসে রড বের হয়েছে। দ্রুত সময়ের মধ্যে সিংড়ির খালের ওপর থেকে ব্রিজটি অপসারণ করে নতুন ব্রিজ নির্মাণের জন্য এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এই ব্রিজের দু’পাশের এপ্রোজে মাটি ভরাট না করায় পথচারীরা কোন রকমে হেঁটে চলাচল করতে পারলেও ওই ব্রিজের ওপর দিয়ে কোন যানবাহন চলাচল করতে পারে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS