ভিডিও

১০০ টাকার খেজুর ২০০ টাকা

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৫:১৯ বিকাল
আপডেট: মার্চ ১৪, ২০২৪, ১০:০৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : চাহিদার কারণে রমজানে প্রয়োজনীয় বিভিন্ন পণ্যের সাথে পাল্লা দিয়ে বেড়েছে খেজুরের দাম। সরকার খেজুরের দাম নির্ধারণ করে দিলেও দোকানিরা প্রতি কেজি ২০০ টাকা দামে সাধারণ খেজুর বিক্রি করছে। এতে সাধারণ মানুষের ইফতারের আয়োজনে হিমশিম হতে হচ্ছে। ১০০ টাকার খেজুর ২০০ টাকা উপজেলা বিভিন্ন কাঁচাবাজারে এমন চিত্র দেখা যায়।

সরজমিনে বাজার ঘুরে দেখা যায়, ভালো মানের ছোলা বুট ১১০ থেকে ১২০ টাকা কেজি, গাভীর দুধ ৬০ থেকে ১০০ টাকা লিটার, হলুদ ২৮০ টাকা কেজি, রসুন ১৬০ টাকা, করলা ১২০ টাকা, গরুর মাংস ৭২০ কেজি, আলু ৫০ টাকা, চিনি ১৬০ টাকা, তরমুজ ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বাজারে আসা ক্রেতাদের সাথে কথা বললে তারা জানান, গত সোমবার সরকার খেজুরের কেজি সাধারণ ১৫০ টাকা থেকে ১৬৫ টাকা নির্ধারণ করেছে। কিন্তু কিনতে গিয়ে শুনি ২০০টাকা কেজি। মাংস ৭০০ টাকায় কিনতে কিনতে আবার ৭২০ টাকা লেগেছে। যতক্ষণ পর্যন্ত দোকান বা আড়তে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত না হবে ততক্ষণ ব্যবসায়ীরা এভাবেই একের পর এক নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়াতেই থাকবে বলে ক্ষোভ প্রকাশ করেন তারা।

কাঁচামাল ব্যবসায়ী রেজা জানান, কাঁচাবাজারের অবস্থা প্রতিদিনই বদলায়। তবে রমজানে দাম অনেকে বেড়েছে। আমাদের কিছু করার নাই। সব তো আড়তদারদের হাতে। তারা বেশি দামে বিক্রি করে বলেই বাধ্য হয়ে বেশি দামে বিক্রি করতে হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS