ভিডিও

পীরগাছায় উদ্বোধনী দিনেই ‘বুড়িমারী এক্সপ্রেস’ আটকে দিলো হাজারো জনতা

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৭:২৮ বিকাল
আপডেট: মার্চ ১৩, ২০২৪, ০৭:২৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগাছায় একই দাবিতে রেলপথ অবরোধ করে উদ্বোধনী দিনেই আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনকে আটকে দিয়েছে হাজারো জনতা। গতকাল মঙ্গলবার রাতে প্রায় ৪০ মিনিট ট্রেন আটকে রাখার পর রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তার আশ্বাসে পরে ছেড়ে দেয়া হয়।

এর আগে ওই দিন দুপুরে লালমনিরহাটের বুড়িমারী রেলওয়ে স্টেশনে ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধনের পর সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ট্রেনটি বুড়িমারী থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। রাত ১০টার দিকে পীরগাছা রেলস্টেশনে অবস্থান নেন কয়েক হাজার মানুষ।

তারা রাত সাড়ে ১০ টার দিকে ট্রেনটিকে পীরগাছা স্টেশনে প্রবেশ করলে রেললাইন অবরোধ করে আটকে বিক্ষোভ ও সমাবেশ করতে থাকে। পরে ট্রেনে থাকা রেলওয়ে, লালমনিরহাটের বিভাগীয় রেল ব্যবস্থাপক আব্দুস সালাম ট্রেন থেকে নেমে পীরগাছাবাসাীর যৌক্তিক দাবির প্রতি সমর্থন জানিয়ে বলেন, পীরগাছা স্টেশনে এই ট্রেনের যাত্রাবিরতির দাবির বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে।

যথাযথ প্রক্রিয়ার মধ্য যাত্রাবিরতি হবে। আমি নিজেও এ বিষয়ে সুপারিশ করবো। রেলওয়ের ওই কর্মকর্তার আশ্বাসে প্রায় ৪০ মিনিট পর ট্রেনটিকে ছেড়ে দেয় স্থানীয় লোকজন। তবে ট্রেনটিকে ছেড়ে দেওয়া হলেও যতদিন পর্যন্ত যাত্রাবিরতির দাবি আদায় না হবে ততদিন পর্যন্ত প্রতিদিন আপ এবং ডাউন যাত্রাকালে রেলপথ অবরোধ করে ন্যূনতম ৩ মিনিট ট্রেনটিকে ওই স্টেশনে থামিয়ে রাখার ঘোষণা দেন নাগরিক কমিটির লোকজন।

ওই দিন ট্রেন থামাতে পীরগাছা বাজারের সকল দোকানপাট বন্ধ কওে ব্যবসায়ীরা এবং বিভিন্ন ইউনিয়ন থেকে প্রায় ১০ হাজার মানুষ পীরগাছা রেল স্টেশনে জড়ো হন। পূর্ব ঘোষিত কর্মসূচি মোতাবেক সন্ধ্যা থেকে পীরগাছা রেলস্টেশন চত্বরে দলে দলে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ জমায়েত হতে থাকে।

রাত সাড়ে ৯টা থেকে নাগরিক ব্যানারে সভা-সমাবেশ চলতে থাকে। এ সময় বক্তব্য রাখেন তিস্তা বাঁচাও, নদী বাচাঁও সংগ্রাম পরিষদের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, উপজেলা নাগরিক কমিটির আহ্বায়ক আমিনুল ইসলাম রাঙা, উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, সাবেক চেয়ারম্যান আফছার আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজার রহমান রেজা প্রমুখ।

উল্লেখ্য, ২০১১ সালের ১৯ অক্টোবর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম-আঙ্গোরপোতা ও তিনবিঘা করিডর পরিদর্শনে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুড়িমারী থেকে সরাসরি রাজধানী ঢাকায় চলাচলের জন্য একটি আন্তঃনগর ট্রেন চালুর প্রতিশ্রুতি দেন। প্রতিশ্রুতি মতে বুড়িমারী-ঢাকা রুটে আন্তঃনগর ‘বুড়িমারী এক্সপ্রেস’ নামে একটি ট্রেন চালুর সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS