ভিডিও

হিলিতে পেঁয়াজ ও রসুনের দাম কমেছে আদার দাম বেড়েছে কেজিতে ৪০ টাকা 

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৭:৩১ বিকাল
আপডেট: মার্চ ১৫, ২০২৪, ০৮:৪৪ রাত
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : সরবরাহ বৃদ্ধি পাওয়ায় কয়েক দিনের ব্যবধানে দিনাজপুরের হাকিমপুর হিলিতে দেশীয় রসুন ও পেঁয়াজের দাম কেজিতে কমেছে ২০ থেকে ৪০ টাকা। এদিকে দেশীয় আদা কেজিতে বেড়েছে ৪০ টাকা। রমজান মাসে আর পেঁয়াজ রসুনের দাম বাড়বে না বলে জানান পাইকারী ও খুচরা বিক্রেতারা।

আজ শুক্রবার (১৫ মার্চ) বাংলাহিলি বাজারের পাইকারী ও খুচরা বাজার ঘুরে দেখা গেছে,পেঁয়াজ ও রসুনের দাম কমেছে কেজিতে ২০ থেকে ৪০  টাকা। ক’দিন আগে দেশীয় রসুন ১৬০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ শুক্রবার (১৫ মার্চ) সেই রসুন ১২০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

দেশীয় পেঁয়াজ ৯০ টাকা কেজি দরে বিক্রি হলেও তা ৭০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এদিকে দেশীয় আদা ১৪০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ শুক্রবার (১৫ মার্চ) কেজিতে ৪০ টাকা বেড়ে ১৮০ টাকায় বিক্রি হয়েছে।

হিলি বাজারে পেঁয়াজ ও রসুন কিনতে আসা ক্রেতারা জানান, কয়েকদিন আগে রসুন কিনেছি ১৬০ টাকা কেজি দরে, আজ শুক্রবার (১৫ মার্চ) রসুন কিনলাম ১২০ টাকা কেজি দরে। দেশীয় পেঁয়াজ কিনেছি ৯০ টাকা কেজি দরে, আজ শুক্রবার (১৫ মার্চ) খুচরা কিনলাম ৭০ টাকা কেজি দরে।

দুইটি পণ্যের দাম কমায় আমাদের মত খেটে খাওয়া মানুষের জন্য খুব ভালো হয়েছে। এখন একটু পেঁয়াজ রসুন কিনতে পারবো। বাংলা হিলি বাজারের পাইকারী পেঁয়াজ, রসুন ও আদা বিক্রেতারা জানান, আমরা মোকামে সকালে এক দামে কিনলে বিকেলে মোকামে আরেক দাম ওঠে। এভাবে দাম ওঠা-নামা করলে আমরা পাইকারী ও খুচরা বিক্রেতারা পড়ে যাই বিপাকে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS