ভিডিও

পানি নিষ্কাশন নয়, ড্রেন যেন মশা উৎপাদনের খামার

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৫:২৭ বিকাল
আপডেট: মার্চ ১৯, ২০২৪, ০৫:২৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : ২০২৩-২৪ অর্থবছরে ঘোড়াঘাট পৌরসভায় গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় ৩টি প্রকল্পের ৬ লাখ ৫৪ হাজার ৭৭৬.৪২ টাকা বরাদ্দ পায়। বরাদ্দকৃত টাকার একটি প্রকল্প হলো ৩নং ওয়ার্ডে এসকে বাজার পাকা রাস্তা থেকে বজলারের বাড়ি পর্যন্ত ড্রেন নির্মাণ। যার বরাদ্দকৃত টাকার পরিমাণ ২ লাখ টাকা।

সরজমিনে দেখা যায়, ২ লাখ টাকায় নির্মিত ড্রেনে সর্বদা পানি আটকে থাকায় তা যেন মশা উৎপাদনের খামরে পরিণত হয়েছে। ড্রেনের পাশে বাসাবাড়িতে বসবাসরত বাসিন্দারা জানান, ড্রেন নির্মাণের উদ্দেশ্য ছিল বর্ষাকালসহ সবসময় পার্শ্ববর্তী বাসাবাড়ির পানি নিষ্কাশন ব্যবস্থা।

যা আরেকটি ড্রেনের মাধ্যমে জলবায়ু প্রকল্পের বড় ড্রেনে তারপর করতোয়া নদীতে নিষ্কাশন হবে। কিন্তু প্রকল্প চেয়ারম্যানের নাম মাত্র টাকায় নির্মিত ড্রেনে সার্বক্ষণিক পানি জমা থাকায় তা ব্যাপক মশার আখরায় পরিণত হয়েছে।

এ ব্যাপারে গতকাল মঙ্গলবার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রকল্প চেয়ারম্যান রেজাউনুর হকের সাথে মুঠোফেনে কথা হলে তিনি জানান, ড্রেনটি কত মিটার লম্বা তা আমার মনে নাই। এছাড়া ড্রেন নির্মাণ করা হয়েছে বর্ষার পানি নিষ্কাশনের জন্য। বিষয়টি নিয়ে পৌর মেয়র আব্দুস ছাত্তার মিলনের সাথে একাধিকবার মুঠোফোনে কথা বলার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS