ভিডিও

দ্রুত স্মার্ট ডাকসেবা নিশ্চিত করা হবে: রংপুরে প্রতিমন্ত্রী পলক

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ১০:৪৯ রাত
আপডেট: মার্চ ১৯, ২০২৪, ১০:৪৯ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক বলেছেন, ডাক বিভাগকে আধুনিকায়ন করা হবে এবং দ্রুত নতুন আইন প্রণয়নের মধ্যদিয়ে স্মার্ট ডাকসেবা নিশ্চিত করা হবে।

সেই লক্ষ্য নিয়েই কাজ শুরু করেছে ডাক বিভাগ। গত রোববার সন্ধ্যায় রংপুরে সার্কিট হাউজে স্থানীয় সিটি প্রেস ক্লাব সাংবাদিক প্রতিনিধি দলের সাথে সাক্ষাতকালে তিনি এসব কথা বলেন। সিটি প্রেস ক্লাব সদস্যরা প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। প্রতিমন্ত্রী বলেন, ডাক বিভাগের ই সেন্টারে যেসব অনিয়ম আছে সেগুলো দূর করা হবে এবং এই মার্চ মাসে ৫ টি পাইলট আকারে স্মার্ট সার্ভিস সেন্টার উদ্বোধন করা হবে।

আগামী মে মাসের মধ্যে ৫শ’টি স্মার্ট সার্ভিস সেন্টার উদ্বোধন করা হবে। ডাক বিভাগকে আমরা মেল সার্ভিস থেকে আমার সার্ভিস সেন্টারে পরিণত করবো। যাতে করে ই কমার্স, কুরিয়ার সার্ভিস এবং আর্থিক সার্ভিসের হাব হিসেবে আমরা প্রত্যেকটি পোস্ট অফিসকে রুপান্তর করবো।

আগামী দুই বছরের মধ্যে ড. ওয়াজেদ মিঞা হাইটেক পার্কের কাজ শেষ হবে। কাজটি সম্পন্ন হলে একদিকে কর্মসংস্থান হবে অন্যদিকে রংপুরে আইসিটির হাব হিসেবে গড়ে উঠবে। ডিজিটাল বাংলাদেশের প্রবক্তা, আর্কিটেক সজিব ওয়াজেদ জয়ের পিতৃভূমি রংপুরকে আগামী দিনে স্মার্ট ইকোনমিক হাব হিসেবে গড়ে তোলা হবে।

পরে ইফতার শেষে স্থানীয় বিটিসিএল কার্যালয়ে রংপুর জেলায় ৪ হাজার ৩০০ উচ্চগতির ইন্টারনেট সংযোগ সক্ষমতা সেবার (জীবন) উদ্বোধন করেন। এছাড়াও রংপুর বিভাগের গাইবান্ধা জেলায় ২ হাজার ৩০০, লালমনিরহাট জেলায় ২ হাজার ৩০০, পঞ্চগড় জেলায় ২ হাজার ৩০০, কুড়িগ্রাম জেলায় ৩ হাজার, ঠাকুরগাঁও জেলায় ৩ হাজার, দিনাজপুর জেলায় ৩ হাজার, নীলফামারী জেলায় ৩ হাজার ৬০০ উচ্চগতির ইন্টারনেট সংযোগ সক্ষমতা সেবা ‘জীবন’  উদ্বোধন করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS