ভিডিও

অনিয়ন্ত্রিত অটোরিকশায় দুর্ভোগে সেতাবগঞ্জ পৌরবাসী

প্রকাশিত: মার্চ ২২, ২০২৪, ১০:২৯ রাত
আপডেট: মার্চ ২২, ২০২৪, ১০:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : অনিয়ন্ত্রিত অটোরিকশার কারণে প্রতিনিয়ত চরম দুর্ভোগে সেতাবগঞ্জ পৌরবাসী। সড়কের ধারণ ক্ষমতার চাইতে অধিক ব্যাটারি চালিত অটোরিকশা ভ্যান চলাচল করছে পৌর শহরের ব্যাস্ত সড়কে। এতে জীবনযাত্রা ব্যহত হচ্ছে সাধারণ মানুষের।

বিশেষ ঈদ কেনাকাটার বাজারগুলোর সড়কে যানজট তীব্র আকার ধারণ করছে। বেপরোয়া চলাচল ও চালকের অদক্ষতায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা। পৌর শহরের ব্যস্ততম এলাকা তিনরাস্তা মোড়, চৌ-রাস্তা, থানারোড, সওদাগড়পট্টি ও বড়গোলামোড়ে অটোরিকশার দীর্ঘ যানজটে বের হওয়ার কোন রাস্তা নেই।

এই অটো চালকদের নেই কোন প্রশিক্ষণ, ডান বাম না বুঝেই ঘুরিয়ে দিচ্ছে তিন চাকার অটোরিকশাকে।
পৌর শহরের ব্যবসায়ী ও পথচারীরা জানায়, ব্যাটারি চালিত অটোরিকশা যদি এখনই নিয়ন্ত্রণ করা না যায়, তবে ভবিষ্যতে এ শহর চলাচলের অযোগ্য হয়ে পড়বে।

পরিত্যক্ত পাট গোডাউনের সামনে (রাস্তার উপর) হঠাৎ গজিয়ে উঠা দোকানগুলোর কারণে যানজট আরো তীব্র হচ্ছে। মানুষ ঠিকমতো চলাচল করতে পারছে না বলে জানায় তারা। এছাড়া জুতাপট্টি, পাতিলহাটি ও ফল হাটির ব্যবসায়ীরা তাদের দোকানের মালামাল সাজিয়ে রেখেছে সড়কের উপর। এ যেন মরার উপর খারার ঘাঁ।
ব্যবসায়ীরা বলেন, স্থানীয় তিন রাস্তা মোড়ে রাহবার কোচ কাউন্টারের জন্য দিনে ২বার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

কেননা, মূল সড়কের উপর দাঁড়িয়ে যাত্রী উঠা নামা করছে। রোজা ও ঈদকে সামনে রেখে শহরের প্রধান সড়কগুলোতে অটোরিকশা ও দোকানের মালামাল উঠানামার বিষয়ে পৌর পিতাসহ উর্ধতন কর্তৃপক্ষ সুদৃষ্টি কামনা করেছেন পৌরবাসী। দুর্ঘটনায় ঈদ উৎসব যেন কারো সারা জীবনের কান্না হয়ে না দাঁড়ায়, সেদিকে নজর দেওয়ার আহবান জানানো হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS