ভিডিও

ঘোড়াঘাটে দেদারছে বিক্রি হচ্ছে নকল মধু

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০৪:৪৬ দুপুর
আপডেট: মার্চ ২৩, ২০২৪, ০৪:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে চিনি ও ফিটকিরি দিয়ে দেদারছে মধু তৈরি করে বিক্রি করে আসছে কতিপয় অসাধু মধু বিক্রেতারা। উপজেলার বুলাকীপুর ইউনিয়নের কলাবাড়ী মৌজার সাউদগাড়ী পাড়ার ৪ জন ও সিংড়া ইউনিয়নের নূরপুর মৌজার সাউদগাড়ী পাড়ার একজন দীর্ঘ ১৬-১৭ বছর থেকে এ নকল মধুর ব্যবসা করে আসছে বলে জানা যায়।

অভিযুক্ত নকল মধু ব্যবসায়ীরা হলো- কলাবাড়ী মৌজার সাউদগাড়ী পাড়ার মৃত- রইচ উদ্দীনের ছেলে আব্দুল রাজ্জাক (৪০), বারেক (৫০) ও তার ছেলে শাকিল (২৮) এবং হবিবর রহমান মধু (৪৫)। সিংড়া ইউনিয়নে নূরপুর মৌজার সাউদগাড়ী পাড়ার আব্দুল আজিজের ছেলে আব্দুল কুদ্দুস।

নকল মধু তৈরি বিষয়ে আব্দুর কুদ্দুস ও আব্দুর রাজ্জাক দীর্ঘদিন থেকে এ ব্যবসা করার কথা স্বীকার করেছে। তবে কোথাও মৌমাছির চাক পেলে সেটাও কেটে দিয়ে মধু নেয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মাদ তহিদুল আনোয়ার বলেন, চিনি ও ফিটকিরি দিয়ে তৈরি মধু বিষ ক্রিয়াসহ এসিড ও মারাত্মকভাবে কিডনির জন্য ক্ষতিকর।

তিনি জানান, উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। মুঠোফোনে উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, অতি স্বত্তর এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS