ভিডিও

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণে আদমদীঘিতে মারিহা প্রথম

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ১০:২৭ রাত
আপডেট: মার্চ ২৬, ২০২৪, ১০:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

সান্তাহার (বগুড়া) প্রতিনিধি : বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বগুড়ার আদমদীঘিতে বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ে প্রথম স্থান অধিকার করেছে মারিহা আহম্মেদ। মারিহা উপজেলার সান্তাহার হাউজিং এস্টেট পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

সে পৌর শহরের নতুন বাজারের একটি ওধুষ কোম্পানির এলাকা ব্যবস্থাপক শামিম আহম্মেদ মাসুমের মেয়ে ও দৈনিক করতোয়া প্রতিনিধি রফিকুল ইসলাম মন্টুর নাতনী।

আজ মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আফরোজ জানান, বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশ থেকে প্রতিভাধর ছাত্রছাত্রী খুঁজে বের করার জন্য সরকারের একটি উদ্যোগ এটি।

গত ২৩ মার্চ উপজেলা পর্যায়ে আদমদীঘিতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় চারজন শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। এরমধ্যে বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ে প্রতিযোগিতা করে প্রথম স্থান অধিকার করেছে মারিহা আহম্মেদ। অপরদিকে ভাষা ও সাহিত্য বিষয়ে তিনজন নির্বাচিত হয়েছে।

তারা হলো সান্তাহার বনমালী পরমেশ্বর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র অর্নব কুমার মন্ডল, নবম শ্রেণির ছাত্র মাহফুজুর রহমান ও সান্তাহার সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাকিবুল কবির রাকিব। এই চারজন এখন জেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে। উত্তীর্ণ হতে পারলে বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে যাবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS