ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে বিদ্যুৎ অফিসের ভেতরে মসজিদে নামাজ আদায়ে পকেট গেট রাখার দাবি

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪, ১০:৩০ রাত
আপডেট: মার্চ ২৯, ২০২৪, ১০:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ শহরের হুজরাপুর এলাকায় অবস্থিত বিদ্যুৎ বিতরণ (নেসকো) অফিস ও স্থাপনা কম্পাউন্ডে ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত মসজিদে এলাবাবাসীর নামাজ পড়ার সুবিধার্থে নেসকো কম্পাউন্ডের দেয়ালে সংযুক্ত একটি পকেট গেট খোলা রাখার দাবি করেছেন এলাকাবাসী। এ ব্যাপারে গত বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়া হয়।

স্মারকলিপিতে বলা হয়, সম্প্রতি প্রতিষ্ঠাকাল থেকে থাকা পকেট গেটটি  নিরাপত্তার কথা বলে হঠাৎ তালা দিয়ে বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে নামাজ আদায়ে অসুবিধা হচ্ছে এলাকার মুসল্লিদের। এব্যাপারে আলোচনা করে ফল না হলে আদালতে মামলা করা হয়।

মামলার পর আদালত কারণ দর্শানোর আদেশ দেন। এমতাবস্থায় পকেট গেটের স্থলে দেয়াল তুলে গেটটি স্থায়ীভাবে বন্ধ করা হয়েছে। বিষয়টি স্থানীয় সংসদ সদস্যকে অবহিত করা হয়েছে।

এ ব্যাপারে নেসকো-১ নির্বাহী প্রকৌশলী অলিউল আজিম বলেন, নিরাপত্তাজনিত কারণে কেপিআই(ক পয়েন্ট ইনসটলমেন্ট) স্থাপনা হিসেবে সম্প্রতি মন্ত্রণালয়ের প্রধান ফটক ব্যাতিত অন্য সব গেট বন্ধ করে দেওয়ার নির্দেশনায় পকেট গেট বন্ধ করা হয়েছে।

নামাজ পড়ার জন্য প্রধান গেট উন্মুক্ত। অনেক মুসল্লি ওই গেট দিয়ে নামাজ পড়ছেন। এখন শুধুমাত্র আদালত বা উর্ধ্বতন কর্তৃপক্ষ আদেশ দিলে গেটটি চালু করা যেতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS