ভিডিও

নিয়মিত বাজার মনিটরিংয়ে দ্রব্যমূল্যতে স্বস্তি ফিরছে

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪, ০৮:১০ রাত
আপডেট: মার্চ ৩১, ২০২৪, ১২:৪২ দুপুর
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : বিএসটিআই মহাপরিচালক এসএম ফেরদৌস আলম ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান বলেছেন, নিয়মিত বাজার মনিটরিংয়ের কারণে দ্রব্যমূল্য কমছে। জনজীবনে স্বস্তি ফিরছে। এতে ৮০০ টাকার তরমুজ আজকে ২০০ টাকা বিক্রি হচ্ছে। গরুর মাংসের দাম ৮০০ টাকা থেকে ৫৯৫ টাকায় এবং ১০০ টাকার বেগুন ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

তিনি বলেন, প্রতি জেলায় ভেজাল, নকল প্রতিরোধে আমরা কাজ করছি। রমজানে উত্তরাঞ্চলে দ্রব্যমূল্য কেন বাড়ছে সেই বিষয়ে মনিটরিংয়ে আমরা এসেছি। তাছাড়া আমরা বাজারে আসলে দাম কমে, চলে গেলে আবার দাম বাড়ে বিষয়গুলো খতিয়ে দেখার জন্য বাজার মনিটরিং করছি। অন্যান্য জেলায় এই মনিটরিং করা হচ্ছে। পণ্যের দাম বাড়লে মিডিয়ায় প্রচার হয় কিন্তু দাম কমলে আর প্রচার হয় না।

আজ শনিবার (৩০ মার্চ) দুপুরে নগরীর সিটি বাজার মনিটরিং ও ভিটামিন এ সমৃদ্ধ ভোজ্যতেলের গুণগত মান নিশ্চিতকরণে মনিটরিং ও খোলা তেল বাজারজাত বন্ধকরণে সচেতনতা সৃষ্টি শীর্ষক কর্মশালায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এর আগে বাজার মনিটরিংয়ে বিএসটিআইয়ে নকল লোগো ব্যবহারের দায়ে ১০ হাজার এবং ভোক্তা অধিকার আইনে ১ হাজারসহ মোট দুইজন ব্যবসায়ীকে ১১ হাজার টাকা জরিমানা করেন।

শিল্প মন্ত্রণালয় ও গেইন বাংলাদেশের আয়োজনে কর্মশালায় রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন- শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শামিমুল হক, যুগ্ম সচিব মো. জাকির হোসেন, গেইন বাংলাদেশের পোর্টফলিও লিড ড. আশেক মাহফুজ, জেলা পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী, বিপিএম, সিভিল সার্জন ডা. মো. ওয়াজেদ আলী, মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট রেজাউল ইসলাম মিলন প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS