ভিডিও

হিলিতে ৬০০ টাকায় নেমেছে জিরার কেজি

প্রকাশিত: এপ্রিল ০১, ২০২৪, ০৭:৩৩ বিকাল
আপডেট: এপ্রিল ০২, ২০২৪, ০১:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের হাকিমপুর হিলিবন্দর বাজারে জিরার দাম কমেছে কেজিতে ৫৫০ টাকা। গত তিন মাসের ব্যবধানে প্রকার ভেদে ১১৫০ টাকা কেজি দরের জিরা বর্তমানে বিক্রি হচ্ছে ৬০০ টাকায়। আগামীতে এই মসলার দাম আরও কমতে পারে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

আজ সোমবার (১ এপ্রিল) হিলি মসলার বাজার ঘুরে জানা যায়, গত বছর শুরুর দিকে ৪০০ থেকে ৪৫০ টাকা দরে প্রতি কেজি জিরা বিক্রি হয়েছে। ভারত থেকে আমদানি কমের অজুহাতে দাম বাড়তে থাকে জিরার। ডিসেম্বর মাসে এই মসলা বিক্রি হচ্ছিল বাজারে ১১৫০ টাকা কেজি দরে। চলতি বছর ভারত থেকে জিরার আমদানি বেশি হওয়ায় দাম কমতে শুরু করে।

গত তিন মাসে পর্যায়ক্রমে জিরার দাম কমেছে কেজি প্রতি ৫৫০ টাকা। বর্তমানে ভারত থেকে আমদানিকৃত কাকা জিরা ৬০০ টাকা, বাবা জিরা ৬২০ টাকা, মধু জিরা ৬২০ টাকা, অমরিত জিরা ৬০০ টাকা, সোনা জিরা ৬৩০ টাকা ও ডিবিগোল্ড জিরা ৬৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

হিলি মসলা বাজারের ব্যবসায়ীরা জানান, গত বছর ভারতে ফলন কম এবং আমদানি কম হওয়ার কারণে জিরার দাম বাড়তে বাড়তে ১১৫০ টাকা কেজি হয়েছিল। বর্তমানে ভারত থেকে নতুন জিরা আমদানি হচ্ছে। তাই দাম কেজিতে প্রায় ৫৫০ টাকা কমে গেছে। ৫৯০ টাকা কেজি দরে জিরা কিনে ৬০০ টাকায় বিক্রি করছি আমরা। মনে হচ্ছে, আগামীতে জিরার দাম আরও কমবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS