ভিডিও

পহেলা বৈশাখ থেকে বদলগাছীতে অতিরিক্ত টোল আদায় বন্ধে ব্যবস্থা নিতে ইউএনওকে ডিসির চিঠি

প্রকাশিত: এপ্রিল ০২, ২০২৪, ১০:৩৮ রাত
আপডেট: এপ্রিল ০২, ২০২৪, ১০:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর বদলগাছী উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খানের লিখিত অভিযোগের ভিত্তিতে আগামী পহেলা বৈশাখ থেকে হাট বাজারগুলোতে অতিরিক্ত টোল আদায় বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইউএনওকে চিঠি দিয়েছেন নওগাঁ জেলা প্রশাসক। গত ৩ মার্চ নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয় (স্থানীয় সরকার শাখা) সহকারী পরিচালক মো. শামীম রেজা সজীব স্বাক্ষরিত চিঠিতে এই নির্দেশনা দেন।

অভিযোগে বলা হয়, বছরের পর বছর অতিরিক্ত টোল আদায়ের মহোৎসব চলছে। কৃষকের কাছ থেকে অতিরিক্ত ওজন ৪২/৪৩ কেজিতে এক মণ ধরা, আবার ৫টাকা, ৬টাকা, ৮ টাকার স্থলে অতিরিক্ত ২০টাকা, ৩০টাকা, আবার কখনো ৪০ টাকা জোড়পূর্বক টোল আদায় করা হয়। ছাগল ও গরুর ক্ষেত্রে আনলিমিটেড টোল আদায় করা হয়।

উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খান সরকারি নীতিমালার বাইরে অতিরিক্ত টোল বন্ধে হাটে হাটে মাইকিং করে ব্যর্থ হন। আগামী ১লা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দের জন্য হাট বাজার ইজারা দেওয়া হয়েছে। আর মাত্র ২ সপ্তাহ পর ইজারাদার নতুন বছরে টোল আদায় শুরু করবে।

নতুন বছরে সরকারি নীতিমালার বাইরে অতিরিক্ত ওজন বা টোল যেন বন্ধ করা হয় এ নিয়ে তিনি গত ৪ ফেব্রুয়ারি নওগাঁ জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খান বলেন আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি আশা করি কৃষকেরা এর সুফল পাবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS