ভিডিও

পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ১১:০৮ দুপুর
আপডেট: এপ্রিল ২০, ২০২৪, ০১:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের ৯‌টি দান বাক্স ও একটি অস্থায়ী ট্রাংক থেকে পাওয়া গে‌ছে ২৭ বস্তা টাকা। এখন সে টাকার গণনা চলছে। প্রতি তিন মাস পর পর দানবাক্সগুলো খোলা হলেও এবার মাত্র মাত্র চার মাস ১০ দিন পর খোলা হয়েছে।

আজ শ‌নিবার (২০ এপ্রিল) সকা‌লে মস‌জি‌দের ১০টি লোহার সিন্দুক খু‌লে পা‌ওয়া যায় এ বিপুল পরিমাণ টাকা।  এর আগে গত বছরের ৯ ডিসেম্বর মস‌জি‌দের দান সিন্দুক থে‌কে পাওয়া গেছে ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা। সঙ্গে পাওয়া গেছে বৈদেশিক মুদ্রা ও সোনার গয়না।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করে বলেন, এবার আমরা চার মাস দশ দিন পর দানবক্স খুলেছি। ২৭ বস্তা টাকা পাওয়া যায়। ব্যাংক কর্মকর্তা ও মাদরাসার ছাত্ররা টাকা গণনার কাজ করছেন।

মসজিদ পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, শনিবার সকাল সাড়ে ৭ টার দিকে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে মসজিদের নয়টি দান দানবাক্স খোলা হয়েছে। দান দানবাক্সগুলো খুলে ২৭টি বস্তায় ভরে টাকাগুলো মসজিদের দোতলায় আনা হয়েছে গণনার জন্য। এখন চলছে টাকা গণনার কাজ।

টাকা গণনার কাজে কিশোরগঞ্জের জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মহুয়া মমতাজ, রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রফিকুল ইসলাম, সিবিএ নেতা মো. আনোয়ার পারভেজসহ মাদরাসার ১১২ জন ছাত্র, ব্যাংকের ৫০ জন স্টাফ, মসজিদ কমিটির ৩৪ জন ও আইনশৃঙ্খলা বাহিনীর ১০ জন সদস্য অংশ নিয়েছেন।

এর আগে গত বছরের ৯ ডিসেম্বর পাগলা মসজিদের নয়টি দানবাক্সে রেকর্ড ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা পাওয়া গেছে। সাড়ে ১৫ ঘণ্টায় ২২০ জনেরও বেশি লোক এ টাকা গণনায় অংশ নেন। এছাড়া বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কারও পাওয়া গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS