ভিডিও

ঘোড়াঘাট হাসপাতালে চিকিৎসক সংকট রোগীর চাপে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০৮:৩২ রাত
আপডেট: এপ্রিল ৩০, ২০২৪, ০৮:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাট সরকারি হাসপাতাল ৫০ শয্যায় উন্নীত হওয়ায় দিনদিন রোগীর চাপ বাড়ছে। গাইবান্ধার পলাশবাড়ী, গোবিন্দগঞ্জ, রংপুরের পীরগঞ্জ, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রোগীরাও ভিড় জমায় এ হাসপাতালে। ৩১ শয্যা হাসপাতাল থাকাকালীন ১২২ জন জনবলের স্থলে ছিলো মাত্র ৮৪ জন। পরে ৫০ শয্যায় উন্নীত হওয়ায় আরো জনবল সংকট দেখা দিয়েছে। অপরদিকে দেশে চলমান প্রচন্ড গরমে হিট স্ট্রোকসহ সর্দি, জ্বর, কাশির প্রকোপ বেড়ে যাওয়ায় হাসপাতালে রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ।

জানা যায়, প্রতিদিন হাসপাতালের বহি:বিভাগ, আন্ত:বিভাগ মিলে ৭শ’ থেকে ৮শ’ রোগীর সেবার জন্য বিভিন্ন শিফটে কাজ করছেন মাত্র ৫ জন চিকিৎসক। চিকিৎসক স্বল্পতার কারণে হাসপাতালে রোগীদের দীর্ঘসময় লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। এরপরও আশানুরূপ সেবা প্রদান করা হচ্ছে বলে দাবি করছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল আনোয়ার। তিনি জানান, আবাসিক মেডিকেল অফিসার পদায়ন না হওয়ায় ডা. সাআদ আস সামসকে দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু তিনিও গত সোমবারে বদলি হয়ে অন্যত্র চলে গেছে। বর্তমানে আবাসিক মেডিকেল অফিসারের পদটি খালি রয়েছে। 

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার তথ্যমতে, ঘোড়াঘাট সরকারি হাসপাতালে কর্মরত চিকিৎসক ৪ জন। জনবল সংকটে চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS