ভিডিও

তিনদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

দিনে প্রচন্ড গরম আর রাতে শীতল হাওয়া

প্রকাশিত: মে ০৪, ২০২৪, ০৭:২১ বিকাল
আপডেট: মে ০৪, ২০২৪, ০৭:২১ বিকাল
আমাদেরকে ফলো করুন

পঞ্চগড় প্রতিনিধি : রেকর্ড তাপমাত্রায় পুড়ছে সারাদেশ। এরইমধ্যে দেশের বিভিন্ন জেলায় বৃষ্টিতে কিছুটা তাপমাত্রা কমলেও কমেনি দাবদাহ। অন্য বিভাগে স্বস্তির বৃষ্টি হলেও রাজশাহী-রংপুর বিভাগে এখনও কাঙ্খিত বৃষ্টির দেখা মেলেনি। যদিও আজ শনিবার (৪ মে) দুপুর থেকে আকাশে মেঘের আনাগোনা বেড়েছে। কিন্তু ঝড়েনি প্রশান্তির বৃষ্টি। দিনে দাবদাহে প্রচন্ড গরম অনুভূত হলেও রাতে ঠান্ডা আবহাওয়া বিরাজ করছে উত্তরের জেলা পঞ্চগড়ে।

সকালে বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা বাড়লেও রোদের তেজ কমতে শুরু করে বিকেল থেকে। আর সন্ধ্যা হতেই শুরু হয় উত্তরের শীতল বাতাস। উবে যায় তীব্র গরমের ক্লান্তি। রাত বাড়ার সাথে সাথে কমতে থাকে রাতের তাপমাত্রা। গত তিনদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে তেঁতুলিয়ায়।

আজ শনিবার (৪ মে) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগার। এর আগে গতকাল শুক্রবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ১ এবং বৃহস্পতিবার ১৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। সর্বনিম্ন তাপমাত্রায় মধ্যরাতের পর বৈদ্যুতিক ফ্যানের সুইচ বন্ধ করে শেষ রাতে হালকা কাঁথা অথবা কম্বল গায়ে জড়াতে হচ্ছে এই অঞ্চলের মানুষদের।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, হিমালয়ের খুব কাছে অবস্থান হওয়ায় অন্যান্য জেলার চেয়ে এখানকার আবহাওয়া অনেকটাই আলাদা। সন্ধ্যা হলেই উত্তরের শীতল বাতাস প্রবাহিত হওয়ায় রাতে কিছুটা শীত অনুভূত হচ্ছে।

রাতের তাপমাত্রাও কিছুটা কমেছে। তিনি আরও জানান, আকাশে মেঘ রয়েছে দু-একদিনের মধ্যে বৃষ্টি হতে পারে। বৃষ্টি হলেই গুমোট আবহাওয়া কেটে যাবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS