ভিডিও

পীরগঞ্জে শালবনে আগুন আইনগত ব্যবস্থা নিতে বন বিভাগের গড়িমসি

প্রকাশিত: মে ০৪, ২০২৪, ১১:৩১ রাত
আপডেট: মে ০৪, ২০২৪, ১১:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : তীব্র দাবদাহের মাঝে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে থুমনিয়া শালবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শালগাছের ঝরে পড়া শুকনা পাতায় বৃহস্পতিবার দুপুরে দুর্বৃত্তদের দেয়া আগুনে বাগানের অসংখ্য বেত ও শালগাছের সবুজ পাতা পুড়ে গেছে।

এ বিষয়ে থানায় মামলা করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন বিভাগকে বলা হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি বন কর্তৃপক্ষ। বন বিট কর্মকর্তা বলছেন, তেমন কোন ক্ষতি না হওয়ায় এ বিষয়ে আইনানুগ কোন ব্যবস্থা নেয়া হয়নি।

আজ শনিবার (৪ মে) দুপুরে ৫শ’ একর আয়তনের থুমনিয়া শালবন ঘুরে দেখা যায়, বিশাল শালবাগনের ভেতর বিভিন্ন এলাকায় অসংখ্য বেত ও শাল গাছের সবুজ পাতা আগুনে ঝলসে গিয়ে শুকিয়ে আছে। এর মধ্যে বাগানের উত্তরে রুহিমারী শ্মশানঘাটের কাছে আগুনে পোড়া গাছের সংখ্যা বেশি।

শ্মশানঘাটে বসে থাকা কলেন চন্দ্র নামে এক ব্যক্তি জানান, খারাপ প্রকৃতির লোকজন শালবনে দুপুরে গাছের ঝরে পড়া শুকনা পাতায় আগুন দেয়। সেই আগুনে শালবনের বেত গাছে বেশি ক্ষতি হয়েছে। কিছু কিছু শালগাছের পাতাও ঝলসে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম ঐ দিনই ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি বন বিট কর্মকর্তা শাহজাহানকে এ বিষয়ে থানায় মামলা করার জন্য নির্দেশনা দেন।

নির্দেশনা দেওয়ার দুইদিন অতিবাহিত হলেও  শনিবার সন্ধ্যা পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি বন বিভাগ। উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম বলেন, শালবনে আগুনের ঘটনা অত্যন্ত বেদনা দায়ক।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS