ভিডিও

উলিপুরে ব্রিজ ভাঙা, আতঙ্কে এলাকাবাসী

প্রকাশিত: মে ০৫, ২০২৪, ০৯:৫৮ রাত
আপডেট: মে ০৫, ২০২৪, ০৯:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামে বন্যার পানির তোড়ে ভেঙে গেছে ব্রিজ, যে কোনো মুহূর্তে দেবে যেতে পারে সেটি। তবুও নড়বড়ে ব্রিজটির ওপর দিয়ে প্রতিদিন সহস্রাধিক পথচারী ও যানবাহন জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। ফলে প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

আহত হয়েছেন অনেকেই। কিন্ত স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের কেউ এগিয়ে আসেননি। এ নিয়ে চরম ক্ষোভ রয়েছে এলাকাবাসীর।

সরেজমিনে দেখা যায়, উলিপুর উপজেলার কামাল খামার ডারারপাড় মোড়ে জরাজীর্ণ ব্রিজটি দাঁড়িয়ে আছে। ওই পথ ধরে প্রতিদিন দুর্গাপুর ইউনিয়নের ডারারপাড় এলাকার কামাল খামার, ইসলামপুর, আমবাড়ি, তালেরতল এবং ধরণীবাড়ি ইউনিয়নের জানজায়গীর, মাঝবিল ও বাকারা মধুপুর গ্রামের কয়েকশ’ যানবাহনসহ হাজারও পথচারী যাতায়াত করেন। জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করায় প্রতিদিনই ঘটছে ছোট-বড় নানা দুর্ঘটনা।

এলাকাবাসী জানান, প্রায় ৫০ বছর আগে ইসলামপুর গ্রাম থেকে তেতুলতলা বাজার সড়কে চতলা বামনি নদীর সংযোগ মুখে প্রায় ১২ফুট দৈর্ঘ্যরে ব্রিজটি নির্মাণ করা হয়।

গতবছর বন্যায় পানির তোড়ে ব্রিজের তলদেশের মাটি সরে গিয়ে সেটি ভেঙে যায়। স্থানীয়দের সহযোগিতায় মাটি ও কাঠ বিছিয়ে কোনো রকম যাতায়াতের ব্যবস্থা করা হয়। কিন্ত দীর্ঘ একবছরেও ব্রিজটি সংস্কার কিংবা পুনঃনির্মাণের উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তা ব্যক্তিরা।

তাদের অভিযাগ, ব্রিজের দুই পাশের র‌্যালিংসহ একপাশ ভেঙে গেছে। ব্রিজের এমন বেহাল দশায় আতঙ্কিত পথচারীরা। ব্রিজটির ওপর দিয়ে আশপাশের প্রায় ১০ গ্রামের মানুষ উপজেলা শহরে আসা-যাওয়া করে। এছাড়া ব্যাটারিচালিত অটোরিকশা, মিশুক গাড়ি, ভ্যান, সাইকেল, মোটরসাইকেল চলাচল করে। কিন্তু এক বছরের অধিক সময় ধরে ব্রিজটির বেহাল দশা হলেও কোনো সংস্কার করেনি কর্তৃপক্ষ।

স্থানীয় ইউপি সদস্য নুরুল আলম বলেন, ব্রিজটি অতিদ্রুত নির্মাণ করা উচিত। ভাঙা ব্রিজটির ছবিসহ পিআইও অফিস ও উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে। এ বিষয়ে উলিপুর উপজেলা প্রকৌশলী প্রদীপ কুমার বলেন, কয়েকদিন আগে ব্রিজটি সম্পর্কে জানতে পেরেছি, যতদ্রুত সম্ভব সেখানে নতুন ব্রিজ নির্মাণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS