ভিডিও

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন: ফটিকছড়ির মেয়র ও সাবেক উপজেলা চেয়ারম্যানকে শোকজ

প্রকাশিত: মে ১৩, ২০২৪, ০৯:২৪ রাত
আপডেট: মে ১৩, ২০২৪, ০৯:২৪ রাত
আমাদেরকে ফলো করুন

 নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ফটিকছড়ি পৌরসভার মেয়র মো. ইসমাইল হোসেন ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এইচ এম আবু তৈয়বকে শোকজ করা হয়েছে।  

সোমবার (১৩ মে) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী এ কারণ দর্শানোর নোটিশ দেন।

 
 

তাদের দু’জনকে আগামী ১৪ মে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

 

সহকারী রিটার্নিং কর্মকর্তা স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করেন, গত ৯ এপ্রিল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব আনারস প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচারণায় ভোটারদের উদ্দেশ্যে মানহানিকর বক্তব্য দেন।

 
 

তিনি ওই প্রতীকের পক্ষে ভোট না দিলে ভোটারদের ‘মীর জাফর’ হবে বলে উল্লেখ করেন। তার ভিডিও ক্লিপ রয়েছে। বিষয়টি নির্বাচনী আচরণবিধি ১৮ (ক) এর লঙ্ঘন।

 

তবে এইচ এম আবু তৈয়ব বলেন, এলাকার সভা-সমাবেশে জনগণের হয়ে আমাদের অনেক কথাই বলতে হয়। আমরা ছোটকাল থেকে রাজনীতি করি। আমরা গণমানুষের প্রতিনিধিত্ব করি।

গত ১১ মে ফটিকছড়ি পৌরসভার মেয়র মো. ইসমাইল হোসেন তার ফেসবুক পোস্টে নির্বাচনী প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করেছেন এবং একই সঙ্গে পূর্ববর্তী নির্বাচন নিয়েও প্রশ্ন তোলায় আচরণ বিধিমালা এর ৫ (ক) এর উপবিধি লঙ্ঘন করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS