ভিডিও

মোটরসাইকেল ছিনতাইয়ের জন্য যুবককে হত্যা, ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত: মে ১৫, ২০২৪, ০৭:২৩ বিকাল
আপডেট: মে ১৫, ২০২৪, ০৭:২৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

রাজবাড়ীর গোয়ালন্দে মঞ্জু শেখকে (২৮) হত্যার পর মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৫ মে) বিকেলে রাজবাড়ীর সিনিয়র জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভীন এ রায় ঘোষণা করেন।

এছাড়া মামলার আসামি রুবেল বেপারী নামে একজনকে ছিনতাই হওয়া মোটরসাইকেল কিনে লুকিয়ে রাখার অপরাধে তিন বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত পাঁচজনের মধ্যে চার আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, গোয়ালন্দ উপজেলার সোহরাব মণ্ডল পাড়া এলাকার সুলতান মৃধার ছেলে শাহাদাৎ মৃধা ওরফে লাভলু, বিল্লাল মোল্লার ছেলে মনোয়ার হোসেন ওরফে মনু, বাতেন সরদারের ছেলে রিপন সরদার, আক্কাছ শেখের ছেলে কোবাদ শেখ ও গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ফিরোজ বেপারীর ছেলে রুবেল বেপারী।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৬ অক্টোবর রাতে মঞ্জু শেখকে হত্যা করে তার মরদেহ দৌলতদিয়া আক্বাস আলী উচ্চ বিদ্যালয়ের পেছনে আইনউদ্দিন ব্যাপারীপাড়া এলাকায় একটি খাল পাড়ে ফেলে রাখেন আসামিরা। পরে তার মোটরসাইকেলটি নিয়ে যান হত্যাকারিরা। পরদিন সকালে স্থানীয়রা জমিতে কাজ করতে গিয়ে মরেদেহটি দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ মরদেহটি উদ্ধার করে।

এ ঘটনায় গোয়ালন্দ ঘাট থানায় নিহত মঞ্জুর বাবা বাবলু শেখ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

মামলার তদন্ত শেষে ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত পাঁচজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে আদালত বুধবার এ রায় দেন।

 

এ বিষয়ে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উজির আলী শেখ বলেন, এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। আশা করি এর মাধ্যমে সমাজে অপরাধ প্রবণতা কিছুটা হলেও কমে আসবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS