ভিডিও

রোহিঙ্গা ক্যাম্পে আরসার ৪ সদস্য  অস্ত্রসহ গ্রেফতার

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ১০:৪৭ রাত
আপডেট: মে ১৯, ২০২৪, ১০:৪৭ রাত
আমাদেরকে ফলো করুন

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযানে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসার) শীর্ষ চার সদস্যকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ। এ সময় বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

শনিবার রাতে উখিয়ার ক্যাম্প-২০ এলাকার পাহাড়ে এ অভিযান পরিচালনা করা হয় বলে নিশ্চিত করেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল।

গ্রেফতার ব্যক্তিরা হলো- উখিয়ার ক্যাম্প-১৭ এইস ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে আমির হোসেন(২৯), একই ক্যাম্পের মৃত ফজল করিমের ছেলে জিয়াউর রহমান(৩২) মৃত আব্দুস সালামের ছেলে সৈয়দুল আমিন(৩০) ও বাদশা মিয়ার ছেলে মো. হারুন(২২)।

মো. ইকবাল বলেন, গোপন সংবাদে রোহিঙ্গা ক্যাম্প নাশকতার লক্ষ্যে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসার) শীর্ষ চার সন্ত্রাসী বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদ- হ্যান্ডগ্রেনেডসহ অবস্থান করছে। এমন খবর পেয়ে এপিবিএন পুলিশের একটি টিম রাতে রোহিঙ্গা ক্যাম্প-২০ এর এস১/বি৭ ব্লকস্থ কাটা তারের বাইরের সংলগ্ন গোয়াম বাগান পাহাড়ে অভিযান চালিয়ে আরসার চার শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। এবং তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দুইটি দেশীয় তৈরি বড় ওয়ান শ্যুটার গান (এলজি), চারটা মাঝারি সাইজের ওয়ান শুটার গান (এলজি), একটি দেশীয় তৈরি এমএমজি সাদৃশ্য ওয়ান শুটার গান, দুইটি লম্বা কিরিচ, চারটি হ্যান্ডগ্রেনেড, ছয় রাউন্ড রাইফেলের গুলি ও দুই রাউন্ড পিস্তলের গুলি, এক রাউন্ড কার্তুজ, এগারটি গুলির খোশা ও দুইটি কার্তুজের খোশা, হ্যান্ডগ্রেনেডে ব্যবহৃত দুই প্যাকেট লোহার বল, দুইটি ওয়াকিটকি চার্জার।’

তিনি আরও বলেন, ‘গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS