ভিডিও

ঢাকা উত্তরে জলাবদ্ধতা নিরসনে কাজ করছেন ৫৩০০ পরিচ্ছন্নতাকর্মী

প্রকাশিত: মে ২৭, ২০২৪, ০৮:০০ রাত
আপডেট: মে ২৭, ২০২৪, ০৮:০০ রাত
আমাদেরকে ফলো করুন

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সৃষ্ট অতি ভারি বর্ষণের ফলে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় জলাবদ্ধতা নিরসনে ডিএনসিসির পাঁচ হাজার ৩০০ পরিচ্ছন্নতাকর্মী এবং ১০টি কুইক রেসপন্স টিম কাজ করেছে। প্রতিটি কুইক রেসপন্স টিমে ১০ জন করে মোট ১০০ জন সদস্য কাজ করছে। এ ছাড়াও ডিএনসিসির হটলাইন নম্বর ১৬১০৬ নম্বরে প্রাপ্ত ৯৪টি স্পটের জমে থাকা পানি অপসারণ করা হয়েছে।

ডিএনসিসির ১০টি অঞ্চলের সড়কে উপড়ে পড়া বড় ও মাঝারি মিলিয়ে ১০৮টি গাছ সরিয়ে যান চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।

জলাবদ্ধতা নিরসনে পুরো কার্যক্রম নগর ভবনের কেন্দ্রীয় মনিটরিং সেন্টার থেকে সার্বক্ষণিক তদারক করা হয়েছে। আজ সোমবার (২৮ মে) বিকেলে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম কেন্দ্রীয় মনিটরিং সেন্টার পরিদর্শন করেন এবং কার্যক্রমের খোঁজখবর নেন।

 

ডিএনসিসি মেয়র বলেন, ‘সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রায় ১২৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এত ভারি বৃষ্টিতেও ডিএনসিসি এলাকায় প্রধান সড়কগুলোতে কোথাও দীর্ঘসময় পানি জমে থাকেনি।

জলাবদ্ধতা নিরসনে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোশনের পাঁচ হাজারের অধিক পরিচ্ছন্নতাকর্মী। এর পাশাপাশি কাজ করছে ১০টি কুইক রেসপন্স টিম (QRT)।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS