ভিডিও

সাঘাটার ভরতখালী রেলওয়ে স্টেশন সড়কের বেহালদশা

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৭:১৯ বিকাল
আপডেট: মে ২৯, ২০২৪, ০৭:১৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালী ইউনিয়নে ভাঙ্গামোড় তেঁতুলতলা থেকে ভরতখালী রেলওয়ে স্টেশন অভিমুখে স্থানীয় সরকার অধিদপ্তরের (এলজিইডি) সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

সড়কটি প্রায় একযুগ ধরে সংস্কার হয় না। পুরাতন কার্পেটিং খসে পড়ে সড়কের বেহাল দশায় চলাচলে দুই গ্রামের জনসাধারণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত।

সাঘাটা উপজেলা প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অফিস সূত্রে জানা যায়, ২০১০-১১ অর্থবছরে রাস্তাটি প্রথম পাকাকরণ করা হয়। এরপর সড়কটির ওপর কাঁকড়া গাড়ি, পাওয়ার ট্রিলার চলাচল এবং ২০১৯ সালে ভয়াবহ বন্যায় সাঘাটা-গাইবান্ধা মহাসড়ক ভেঙে সড়কের কার্পটিংয়ের পিচ নষ্ট হয়ে অল্পসময়েই তা ক্ষতিগ্রস্ত হয়।

এ সড়ক দিয়ে প্রতিদিন শিক্ষার্থী, হাট-বাজারের লোকজন এবং জরুরী রোগীর ভ্যান, অটোভ্যান ও অটোরিক্সায় চলাচল করতে গিয়ে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর উপ-সহকারী প্রকৌশলী আব্দুর রাজ্জাক সরকারের সাথে কথা হলে তিনি জানান, রাস্তাটির চেইনের ১০০ থেকে ৭৪০ মিটার পর্যন্ত কার্পেটিং হয়েছে। অবশিষ্ট অংশ ৭৪০ থেকে ২১৮৫ মিটার পর্যন্ত সংস্কারের জন্য প্রাক্কলন পাঠানো হয়েছে সদর দপ্তরে।

তবে এটি যে প্রকল্পে (ভিআরআরপি) পাঠানো হয়েছে সেই প্রকল্পের কর্মকর্তা অসুস্থ হওয়ায় এখন পর্যন্ত এটি অনুমোদন হয়নি। যদি অনুমোদন না দেয় তাহলে আগামী জুলাই মাসে আবারও নতুন করে প্রাক্কলন পাঠাতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS