ভিডিও

মালয়েশিয়া যেতে বিমানের বিশেষ ফ্লাইট, টিকিট ছাড়াই কয়েকশ’ মানুষ বিমানবন্দরে

প্রকাশিত: মে ৩১, ২০২৪, ০৮:৫০ রাত
আপডেট: জুন ০১, ২০২৪, ১২:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

মালয়েশিয়াগামী কর্মীদের জন্য ঢাকা থেকে কুয়ালালামপুর রুটে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শুক্রবার (৩১ মে) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অতিরিক্ত ফ্লাইটটি ছেড়ে যাবে বলে বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ওই ফ্লাইটে মোট ২৭১ জন যাত্রী মালয়েশিয়ায় যেতে পারবেন। কিন্তু টিকিট ছাড়াই কয়েক শ মানুষ সকাল থেকে ঢাকার শাহজালাল বিমানবন্দরে ভিড় করে আছেন মালয়েশিয়া যাওয়ার জন্য।

বিশেষ অতিরিক্ত ফ্লাইটের টিকিট কিভাবে মিলবে, সে কথা জানিয়ে বিমানের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যাত্রীদের নামের তালিকা, পাসপোর্ট নম্বরসহ প্রয়োজনীয় অঙ্গীকারনামা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা) প্রতিনিধি বিমানের জেলা বিক্রয় অফিস মতিঝিলে পাঠাবেন। বায়রার তালিকা অনুসারে বিমানের মতিঝিল বিক্রয় অফিস থেকে নগদ টাকায় টিকিট কেনা যাবে।

যাত্রীদের ‘সুবিধার কথা বিবেচনা করে’ এই ফ্লাইটের ভাড়া ৭৩ হাজার ৬১৬ টাকা নির্ধারণ করা হয়েছে বলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভাষ্য।

তবে বিনা টিকিটে এয়ারপোর্টে আসা মালয়েশিয়াগামী যাত্রীরা বলছেন, এজেন্সি বারবার সময় দিয়েও ফ্লাইটের টিকিট দিতে পারেনি। টিকিটের দাম বেড়ে যাওয়ার কারণ দেখাচ্ছে এজেন্সিগুলো।

এদিকে মালয়েশিয়া যেতে বাংলাদেশি নতুনকর্মীদের সময় শেষ হচ্ছে শুক্রবার। এই সময়সীমার সুযোগ নিয়ে একটি চক্র মালয়েশিয়ার টিকিটের দাম কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই রুটে ৩০ হাজার টাকার টিকিটের দাম ১ লাখ টাকা ছাড়িয়ে গেছে। এতে মালয়েশিয়া যাওয়ার কথা রয়েছে এমন কয়েক হাজার যাত্রী ভোগান্তিতে পড়েছেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান বিষয়টি নিয়ে বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, “বিমান ভাড়ার বিষয়টা সাপ্লায়ার এবং বিমানের ব্যাপার। যারা এটার সঙ্গে জড়িত, তারা ডেডলাইনের ১ মাস আগে জানতো। কিন্তু এটা নিয়ে রিক্রুটিং এজেন্সি বা অন্য যারা সাপ্লায়ার, তারা ব্যবস্থা নেয়নি।

তিনি বলেন, এখন প্রতিদিন মালয়েশিয়ায় তিন থেকে চারটা করে  বিমানের ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। আর বুধবার মালয়েশিয়ার কিছু লোক এয়ার কম্বোডিয়ার একটা এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে মালয়েশিয়ায় একটি চার্টাড ফ্লাইট পরিচালনার পারমিশন চেয়েছে, আমরা তাদের পারমিশন দিয়ে দিয়েছি। এটা এফিশিয়েন্ট আমরা মনে করি। বিমান যদি আরও আগে জানতো, তাহলে ব্যবস্থা নিতে পারতো। বর্তমানে বিমানের হজ ফ্লাইট চলছে, তবু আমরা চেষ্টা করেছি সুযোগ দিতে।"



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS