ভিডিও

বগুড়াসহ বিভিন্নস্থানে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন

প্রকাশিত: মে ৩১, ২০২৪, ০৯:৫৫ রাত
আপডেট: মে ৩১, ২০২৪, ০৯:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : ‘তামাক কোম্পানির হস্তক্ষেপ প্রতিহত করি শিশুদের সুরক্ষা নিশ্চিত করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শুক্রবার (৩১ মে) বগুড়াসহ বিভিন্ন স্থানে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন করা হয়েছে।

দিনটি উপলক্ষে জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সহযোগিতায় সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ করতোয়ায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিএম ইমরুল কায়েস, অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) স্নিগ্ধ আকতার প্রমুখ। আলোচনা সভায় বক্তারা তামাকমুক্ত বিশ্ব গড়ে শিশুদের জন্য সুন্দর বিশ্ব রেখে যাওয়ার অঙ্গিকার করেন।

দুপচাঁচিয়া (বগুড়া) : দুপচাঁচিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামছুন্নাহার, পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রশিদ সরকার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক, ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন মল্লিক, অধ্যক্ষ আবুল বাসার, প্রভাষক জুলফিকার আলী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কে.এম বেলাল প্রমুখ।

জয়পুরহাট জেলা প্রতিনিধি : জয়পুরহাট জেলা প্রশাসন ও জেলা টাস্কফোর্স কমিটি আয়োজনে দিবসটি পালন উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও টাস্কফোর্স কমিটির সভাপতি সালেহীন তানভীর গাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন জাহাঙ্গীর, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তুলশী চন্দ্র রায়, সহকারী কমিশনার উজ্জল বাইন, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা চৈতী রায়, সাংবাদিক খম আব্দুর রহমান রনি, এনজিও কর্মকর্তা সুজন কুমার মন্ডল প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS