ভিডিও

বিরলে নতুন ঘরে উঠতে যাচ্ছেন ৯২ বছর বয়সী কামবালা বেওয়া

প্রকাশিত: মে ৩১, ২০২৪, ১১:১২ রাত
আপডেট: মে ৩১, ২০২৪, ১১:১২ রাত
আমাদেরকে ফলো করুন

বিরল (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বিরলে নতুন ঘরে উঠতে যাচ্ছেন ৯২ বছর বয়সী ভূমিহীন কামবালা বেওয়া। আলোচিত এই বৃদ্ধার বাড়ি উপজেলার ৮নং ধর্মপুর ইউপির গোদাবাড়ী গ্রামে। উপজেলা প্রশাসনের সূত্র জানা যায়, আগামী ২ জুন বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে ভূমিহীন বৃদ্ধা কামবালা বেওয়াকে নবনির্মিত গৃহ হস্তান্তর করবেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী এমপি।

বয়সের ভারে নুয়ে পড়া এই নারী গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনি প্রচারণায় নৌকা মার্কায় ভোট চাইতে গিয়ে আলোচনায় উঠে আসেন। স্থানীয় কালিয়াগঞ্জ বাজারে নৌকা মার্কার পথসভার সময় তিনি শত শত মানুষের ভিড় ঠেলে আওয়ামী লীগ মনোনীত বিরল-বোচাগঞ্জ-২ আসনের সংসদ সদস্য প্রার্থী নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী এমপি’র (নৌকা প্রতীক) কাছে গিয়ে প্রার্থীর কাছেই নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন।

প্রতিমন্ত্রী কিছু বলার আগেই বৃদ্ধা তার কাছে থাকা বঙ্গবন্ধুর ছবি সম্বলিত একটি ১০ টাকার নোট বের করে প্রতিমন্ত্রীর হাতে দিয়ে বলেন ‘এই টাকাটা রাখেক, নির্বাচনত খরচ করিস’। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী হওয়ার পর খালিদ মাহ্মুদ চৌধুরী এমপি গত ২৮ জানুয়ারি তার বাড়িতে ছুটে আসেন।

এরপর নিজের সন্তানের মত প্রতিমন্ত্রীকে নানারকম পিঠাপুলি বানিয়ে খাওয়াতে যেমন ব্যস্ত ছিলেন কামবালা, তেমনি একজন আদর্শিক মায়ের আসনে বসিয়ে শ্রদ্ধাঞ্জলীসহ নতুন কাপড় ও শাল চাদর কামবালার গায়ে জড়িয়ে দিয়েছিলেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

সেদিনই প্রতিমন্ত্রীর স্বদিচ্ছা ও প্রচেষ্টায় ভূমিহীন কামবালা বেওয়াসহ তার ছেলেদের জন্য নতুন বাড়ির ভীত স্থাপিত হয়। ইতোমধ্যে নির্মাণ কাজও শেষ হয়েছে। আগামী রোববার নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ  চৌধুরী এমপি’র হাত ধরে পরিবারের সবাই মিলে নতুন গৃহে উঠবেন ভূমিহীন বৃদ্ধা এই কামবালা বেওয়া।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS