ভিডিও

সুন্দরবন থেকে আরও ৩১ মৃত হরিণ উদ্ধার

প্রকাশিত: জুন ০১, ২০২৪, ০১:০৫ দুপুর
আপডেট: জুন ০১, ২০২৪, ০১:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক :ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ক্ষতিগ্রস্ত সুন্দরবনের বিভিন্ন জায়গা থেকে আরও ৩১টি মৃত হরিণ হ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৩১ মে) মরদেহগুলো উদ্ধার করে মাটিচাপা দেয় হয়।

 এর আগে ঝড়ের পর থেকে বুধবার পর্যন্ত বনের বিভিন্ন চর থেকে ৯৬টি হরিণ এবং ৪টি মৃত শূকর উদ্ধার করে বন বিভাগ। এই নিয়ে ঘূর্ণিঝড় রিমালের পরে সুন্দরবন থেকে মোট ১২৭টি হরিণসহ ১৩১ বন্যপ্রাণির মরদেহ উদ্ধার করল বন বিভাগ। এছাড়া জীবিত ও আহত অবস্থায় ১৮টি হরিণ ও একটি অজগর উদ্ধার করে বনে অবমুক্ত করেছে বন বিভাগ।

শুক্রবার রাতে খুলনা অঞ্চলের বন সংরক্ষক মিহির কুমার দো বলেন, ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে সুন্দরবনের অনেক ক্ষতি হয়েছে। জোয়ার-জলোচ্ছ্বাসে সুন্দরবনের বেশিরভাগ অংশ প্লাবিত হয়েছে। তিনি বলেন, মিষ্টি পানির পুকুরগুলো সব লবণ পানিতে প্লাবিত হয়েছে। ঝড়ের পরে বনের কটকা, কচিখালী, করমজল, পক্ষীর চর, ডিমের চর, শেলারচর ও নারিকেলবাড়িয়াসহ বিভিন্ন এলাকা থেকে হরিণের ১২৭টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS