ভিডিও

ভিটামিন ‘এ’ শরীরের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত করে, সব ধরনের রোগের হার হ্রাস করে : জেলা প্রশাসক, বগুড়া

প্রকাশিত: জুন ০১, ২০২৪, ০৯:২৪ রাত
আপডেট: জুন ০১, ২০২৪, ০৯:২৪ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : শিশুদের খাওয়ানোর মধ্যে দিয়ে বগুড়া সদর উপজেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। আজ শনিবার (১ জুন) সকাল ১১ টায় বগুড়া সদর উপজেলার গোকুল পলাশবাড়ী কমিউনিটি ক্লিনিকে ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেন, ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেলে অন্ধত্ব প্রতিরোধ হয়, শরীরের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত করে, সব ধরনের রোগের হার হ্রাস করে। এছাড়া হাম, ডায়রিয়া ও নিউমোনিয়ার কারণে মৃত্যু উল্লেখযোগ্য হারে কমায়।

বগুড়া সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, গোকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক, গোকুল পলাশবাড়ী কমিউনিটি ক্লিনিকের সভাপতি ফাইনুর ইসলাম।

এসময় বগুড়া সদরের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মোতাহার হোসেন, গোকুল পলাশবাড়ী কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার তানজিমা খানম, পরিবার কল্যাণ সহকারি মোছাঃ নাজিরা আকতার বানু, স্বাস্থ্য সহকারি শ্যামসুন্দর, প.প. পরিদর্শক আব্দুর রউফ, এএইচআই আজম উদ্দিনসহ কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বগুড়া সদর উপজেলার ১১ টি ইউনিয়নে ৩৩টি ওয়ার্ডে ২৬৪ টি অস্থায়ী ও স্থায়ী একটি কেন্দ্রে ৫৩০ জন টিকাদান কর্মীর মাধ্যমে সদরে ৬ থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ৬৩৮ জন ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪২ হাজার ৭১০ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। কোন শিশু বাদ পড়লে তাকে স্থায়ী কেন্দ্রে এ সেবা দেয়া হবে।

বগুড়া সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, এবারের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে বগুড়া জেলার ১২ উপজেলায় মোট ৫ লাখ ১২ হাজার ৬৮৮ জনকে শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা রয়েছে। ৬-১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুরা পাবে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল। সকাল আটটা থেকে শুরু হওয়া কার্যক্রম চলে বিকেল চারটা পর্যন্ত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS