ভিডিও

স্বামী-স্ত্রী দু’জনই জনপ্রতিনিধি

প্রকাশিত: জুন ০১, ২০২৪, ১০:০১ রাত
আপডেট: জুন ০১, ২০২৪, ১০:০১ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর সদর উপজেলায় স্বামী-স্ত্রী দু'জনেই  জনপ্রতিনিধি হলেন। স্ত্রী মোছা. কুলসুম বেগম সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও স্বামী মমিনুল ইসলাম ৪ নং শেখপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। রাজারামপুর বালিকা উচ্চ বিদ্যালযের সহকারী শিক্ষিকা মোছা. কুলসুম বানু একজন মহীয়সী নারী।

এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দিতে এই নারীর রয়েছে প্রচুর সুনাম। শিক্ষকতার পাশাপাশি কুলসুম বানু ৪নং শেখপুরা ইউনিয়নে ২ বার ইউপি সদস্য এবং ২০১৮ সালে ইউপি চেয়ারম্যান বাবুল আকতারের মৃত্যু পর ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে নির্বাচনে মমিনুল ইসলাম ৪নং শেখপুরা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্ত্রীর কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন এবং পরপর দু’বার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। দুই কন্যা সন্তানের জনক-জননী এই দম্পতি নিপীড়িত, নির্যাতিত, অসহায় ও দরিদ্র মানুষের সেবায় নিজেদের উস্বর্গিত করেছেন। এছাড়াও এবার দিনাজপুর সদর উপজেলা নির্বাচনে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়ে রেকর্ড সৃষ্টি করেছেন মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. কুলসুম বানু।

তিনি ভোট পান ৬২ হাজার ৯৯৯, মার্কা ছিল কলস। উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার ৫৫ হাজার ৬৪ (মোটরসাইকেল) ও সদর উপজেলায় এই প্রথম ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মহিলা রিনা কুমারী রায় পারুল ৪৭ হাজার ৭৭২ ভোট পেয়ে বিজয় হন।

৩ জন প্রার্থীর মধ্যে ৩ বারের সাবেক পৌর কাউন্সিলর ও সাবেক জেলা পরিষদ সদস্য ফয়সল হাবিব সুমন ঘোড়া মার্কা নিয়ে মাত্র ৩ হাজার ৭৪৫ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রবিউল ইসলাম (আনারস) ভোট পান ১৮,৩১৩।

উল্লেখ, স্বামী ইউপি চেয়ারম্যান, স্ত্রী সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোটে বিজয়ী, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মহিলার বিজয়, জনপ্রিয় নেতার জামানত বাজেয়াপ্তসহ নতুন নতুন রেকর্ড সৃষ্টির মাধ্যমে ২০২৪ সালে যাত্রা শুরু করবে দিনাজপুর সদর উপজেলা পরিষদ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS