ভিডিও

পঞ্চগড়ে ধর্ষণ ও হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন

প্রকাশিত: জুন ০২, ২০২৪, ১০:২৩ রাত
আপডেট: জুন ০২, ২০২৪, ১০:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে অর্থদন্ড করা হয়েছে। অনাদায়ে আরও এক বছর কারাদন্ড ভোগ করতে হবে।

আজ রোববার (২ জুন) দুপুরে পঞ্চগড় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বি এম তারিকুল কবির এ দন্ডাদেশ দেন। এ সময় তিনি মামলার অপর দুই আসামি কাবুল ইসলাম ও রবিউল ইসলামকে খালাস দেন। দন্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার অমরখানা ইউনিয়নের নিমাইপাড়া গ্রামের শহিদুল ইসলাম কাবুল (৪২) এবং একই ইউনিয়নের গোলাবাড়ী গ্রামের নাজমুল হুদা (৪৫)।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর মজির উদ্দীন নামে এক ব্যক্তি পঞ্চগড় সদর থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে এজাহার দায়ের করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ৩০ নভেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। অভিযোগপত্রে চারজনকে অভিযুক্ত করা হয়। মজির উদ্দীন পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঢাঙ্গীপুকুরী এলাকার মৃত কাশিম উদ্দীনের ছেলে।

মামলায় উল্লেখ করা হয়, মজির উদ্দীনের ছোট বোন নুরিনা বেগম। ২০১৫ সালের ৪ সেপ্টেম্বর স্বামীর বাড়ি বোদা উপজেলার সাকোয়া এলাকা থেকে তার বাড়িতে বেড়াতে আসে। পরদিন ৫ সেপ্টেম্বর সেখান থেকে বড় বোনের বাড়ির উদ্দেশে বের হয়ে নিখোঁজ হয়।

এর প্রায় ১০ দিন পর তার গলিত মরদেহ পাওয়া যায় অমরখানা ইউনিয়নের প্রধানপাড়া গ্রামের বাগানে। তদন্তে বেরিয়ে আসে, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) আজিজার রহমান আজু জানান, দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে দুইজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাদের যাবজ্জীবন দিয়েছেন। আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুই জনকে খালাস দেওয়া হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS