ভিডিও

হিলিতে দেশি পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা

প্রকাশিত: জুন ০৩, ২০২৪, ০৫:৩৭ বিকাল
আপডেট: জুন ০৩, ২০২৪, ০৫:৩৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের হাকিমপুর হিলিতে ক’দিনের ব্যবধানে দেশি পেঁয়াজের দাম কেজিতে ১০টাকা বেড়েছে। সরবরাহ কমে যাওয়ার কারণে বাজারে পেঁয়াজের দাম বেড়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

হিলিতে কয়েকদিন আগে প্রতি কেজি পেঁয়াজের দাম ছিল ৬৫ টাকা। বর্তমানে তা বেড়ে প্রতিকেজি ৭৫ টাকায় বিক্রি হচ্ছে।

এ বিষয়ে হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতারা জানান, দেশী পেঁয়াজের ভালো সরবরাহ থাকায় বেশ কিছুদিন ধরে পেঁয়াজের দাম স্থিতিশীল ছিল। অন্যদিকে নিষেধাজ্ঞা উঠিয়ে পেঁয়াজ রপ্তানির অনুমতিও দিয়েছিল ভারত। কিন্তু শুল্ক বহাল থাকায় ভারত থেকে পেঁয়াজ আমদানি করে লাভবান হতে পারছেন না ব্যবসায়ীরা। তাই আমদানি বর্তমানে বন্ধ।

তারা আরও জানান, আমদানি বন্ধ থাকার কারণে মোকামগুলোয় পেঁয়াজ মজুদ করে দাম বাড়িয়ে দিয়েছেন আড়তদাররা। সেই সাথে অনেক কৃষক বাড়তি দামের আশায় পেঁয়াজ মজুদ রেখে অল্প করে পেঁয়াজ বিক্রি করছেন।

এতে মোকামে পেঁয়াজের সরবরাহ কমায় দাম ঊর্ধ্বমুখী হতে শুরু করেছে। এক সপ্তাহ আগে মোকামে প্রতিমণ পেঁয়াজ প্রকারভেদে ২ হাজার ৩শ’ থেকে ২ হাজার ৪শ’ টাকা বিক্রি হলেও বর্তমানে আমাদের মণপ্রতি ২ হাজার ৮শ’ টাকায় পেঁয়াজ কিনতে হচ্ছে, যা আগের দামের তুলনায় ৪শ’-৫শ’ টাকা বেশি।

তারা আরও জানান, ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হলে বাজারে পণ্যটির সরবরাহ বাড়বে। সরবরাহ বাড়লে বাজারে পেঁয়াজের দাম কমে আসবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS