ভিডিও

সোনাতলার হাটকরমজা শাখা পোস্ট অফিসের বেহাল দশা

প্রকাশিত: জুন ০৩, ২০২৪, ১০:০০ রাত
আপডেট: জুন ০৩, ২০২৪, ১০:০২ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় ৬২ বছর আগে নির্মিত হাটকরমজা শাখা পোস্ট অফিসের ভবনটি এখন ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোনো সময় দ্বিতল ওই পোস্ট অফিসের ভবনটি ধসে প্রাণহানীসহ আশপাশের দোকানের ব্যাপক ক্ষতি হওয়ার শঙ্কা তৈরি হয়েছে।

করমজায় পোস্ট অফিসটি বগুড়ার সোনাতলা, সারিয়াকান্দি ও গাবতলী উপজেলার সীমান্তবর্তী এলাকায়। ওই তিন উপজেলার ১৮টি গ্রামের মানুষের চিঠিপত্র আদান-প্রদানের জন্য সেই সময় পোস্ট অফিসটি ব্যক্তিগত উদ্যোগে নির্মিত হয়।

এলাকাবাসীর দাবির মুখে স্থানীয় দেলোয়ার হোসেন নামের এক ব্যক্তি তার ওই ভবনে পোস্ট অফিসের দাপ্তরিক কার্যক্রম চালানোর অনুমতি দেন। বর্তমানে ভবনটির একাধিক স্থানে ফাটল ধরেছে। এছাড়াও হেলে পড়েছে ভবনটি। সামান্য বৃষ্টিতে ভবনটির ছাদ চুঁয়ে পানি পড়ে মূল্যবান কাগজপত্র ও ফার্নিচার নষ্ট হয়ে যাচ্ছে।

এ বিষয়ে স্থানীয় শহীদ গোলাম, আলী রেজা, নাজমিন আক্তার, শামিমা আক্তার বলেন, ‘আমরা জন্মলগ্ন থেকেই পোস্ট অফিসটি দেখে আসছি। কিন্তু কখনও কাউকে এর সংস্কারের উদ্যোগ নিতে দেখিনি। প্রাকৃতিক দুর্যোগ কিংবা ভূমিকম্পে যে কোনো সময় ভবনটি ধসে আশপাশের দোকানসহ মানুষের প্রাণহানি ঘটতে পারে।

এ বিষয়ে ওই শাখা পোস্ট অফিসের পোস্ট মাস্টার আব্দুর রহিম তারা বলেন, বিষয়টি নিয়ে একাধিকবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবর লিখিত আবেদন করেও কোন ফল হয়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS