ভিডিও

রংপুরে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত: জুন ০৬, ২০২৪, ০৭:৫৮ বিকাল
আপডেট: জুন ০৬, ২০২৪, ০৭:৫৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুরের পীরগঞ্জে তিন সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে পীরগঞ্জ প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বৃহস্পতিবার বিকালে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল্লাহীল বাকী বাবলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাজহারুল আলম মিলনের সঞ্চালনায় এ কর্মসূচি পালিত হয়।

পীরগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন- কুমেদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম, বড়আলমপুর ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান সেলিম, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক সাংবাদিক সরওয়ার জাহান, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাশেদুল ইসলাম রিপন, জেলা পরিষদের সাবেক সদস্য রিয়াজুল ইসলাম রনি, আওয়ামী যুবলীগ নেতা ফিরোজ আলম, পৌর ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হক সাগর, প্রেসক্লাবের সহসভাপতি শাহ মো. সাদা মিয়া, যুগ্ম সম্পাদক হাসান আলী প্রধান, রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন রংপুরের সভাপতি মমিনুল ইসলাম রিপন, পীরগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুর রহমান রাসেল, সাংবাদিক আব্দুল করিম সরকার, আকতারুজ্জামান রানা, রেজাউল করিম, অমিতাভ বর্মণ প্রমুখ।

এ ছাড়াও হামলার শিকার মাইটিভির রংপুর প্রতিনিধি মাহমুদুল হাসান, এশিয়ান টিভির উপজেলা প্রতিনিধি মিনহাজুল ইসলাম মিলন ও বায়ান্নর আলোর সংবাদদাতা মিফতাহুল ইসলাম ওই দিনের লোমহর্ষক ঘটনার বিবরণ দেন।

সমাবেশে বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের দুই শতাধিক মানুষ অংশ নেন।

 

প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে ভেজাল গো-খাদ্য তৈরির মূল হোতা চতরা মহিলা কলেজের প্রভাষক জিয়াউর রহমান জিয়া মণ্ডলকে দ্রুত গ্রেফতার, পুলিশ কর্তৃক তার গুদামে রক্ষিত মালামাল জব্দ করে আদালতে পাঠানো, গুদাম এবং ব্যবসা প্রতিষ্ঠান সিলগালার দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ। অন্যথায় থানা ঘেরাও, মহাসড়ক অবরোধ, অবস্থান কর্মসূচি, কলমবিরতিসহ বিভিন্ন আন্দোলনের ঘোষণা দেন সাংবাদিকরা।

এ ছাড়াও সরকারি দফতর জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর, প্রাণিসম্পদ অধিদফতর ও বিএসটিআইসহ সংশ্লিষ্ট অন্যান্য দফতরের এ ব্যাপারে দৃশ্যমান পদক্ষেপ আশা করেন সাংবাদিকরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS