ভিডিও

বগুড়ার স্টেশন রোডে অবৈধভাবে দেশি ফলের ব্যবসা চালানো ও টোল আদায় করা হচ্ছে

যে কোন সময় অভিযান

প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০৯:৩৭ রাত
আপডেট: জুন ১১, ২০২৪, ০১:১১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : প্রশাসন এবং পৌরসভার নিষেধ উপেক্ষা করে দেশি ফলের ভরা মৌসুমে বগুড়া শহরের স্টেশন সড়কে দেশি ফলের পাইকারি ব্যবসা চালিয়ে যাচ্ছে আড়তদারেরা। পৌরসভার উদ্যেগে দেশি ফলের পাইকারি বাজার শহরের তিন মাথার কাছে স্থানান্তর করা হলেও ফল ব্যবসায়ীরা তিনমাথায় যাচ্ছেনা।

এমনকি স্টেশন সড়কে পাইকারি ফলের বাজারের ইজারা না দেওয়া হলেও  নিয়মিত ইজারা টোল আদায় করা হচ্ছে। বগুড়া স্টেশন সড়ক যানজট মুক্ত ও পরিচ্ছন্ন রাখতে স্টেশন সড়ক থেকে ফলের আড়ত তিনমাথা এলাকায় স্থানান্তর করে হয়।

পাইকারি বাজার তিন মাথায় স্থানান্তর করা হলেও পাইকারি ব্যবসায়ীরা তিন মাথা যাচ্ছেনা। এমনকি স্টেশন সড়কে ব্যবসায়ীদের কাছ  থেকে টোল আদায় না করার নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না। এদিকে বগুড়া বগুড়া পৌরসভার পক্ষ থেকে স্টেশন সড়ক থেকে পাইকারি ব্যবসায়ীদের উচ্ছেদে অভিযান শুরু করতে যাচ্ছে।

জেলা আইন শৃঙ্খলা সভার সিদ্ধান্ত বাস্তবায়নে পৌরসভার র‌্যাব-১২ ও পুলিশ বিভাগের সহায়তা কামনা করে চিঠি দিয়েছে। পৌরসভার মেঢয়র রেজাউল করিম বাদশা স্বাক্ষরিত চিঠিতে বলা হয় বগুড়া শহরের সাতমাথা  কেন্দ্রিক যানজট নিরসনের জন্য সাতমাথা সংলগ্নস্টেশন রোডের দেশি ফলের আড়ত ইজারা প্রদান না করে তিনমাথায় দেশি ফলের আড়ত ইজারা প্রদান করা হয়েছে।

এরপরও কিছু অসাধু ব্যবসায়ী সাতমাথা কেন্দ্রীক স্টেশন রোডে অবৈধভাবে দেশি ফল কেনা বেচা করে যানজট সৃষ্টি করছে। পৌরসভার পক্ষ থেকে বলা হয়েছে উচ্ছেদ অভিযানের জন্য ইতোমধ্যে ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। অভিযান পরিচালনা করা হবে।

উচ্ছেদের পর আর স্টেশন সড়কে দেশি ফলের পাইকারিব্যবসা করতে দেওয়া হবে না। এদিকে আজ সোমবার (১০ জুন) সকালে স্টেশন সড়কে পৌরসভার নিষেধাজ্ঞা অমান্য করে ক্রেতাদের কাছ থেকে টোল আদায় করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS