ভিডিও

আবারও সেন্টমার্টিনগামী স্পিডবোটে মিয়ানমার থেকে গুলি

প্রকাশিত: জুন ১১, ২০২৪, ০৮:০৬ রাত
আপডেট: জুন ১১, ২০২৪, ০৮:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে একটি রোগী বহনকারী স্পিডবোটকে লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলির ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। মঙ্গলবার সকাল ১০টার দিকে স্পিডবোটটি নাফ নদের মোহনায় নাইক্ষ্যংদিয়ায় পৌঁছলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীর বরাতে বোট মালিক সমিতির সেক্রেটারি সৈয়দ আলম জানান, টেকনাফ থেকে চিকিৎসা শেষে স্পিডবোটে সেন্টমার্টিন ফিরছিলেন কয়েক ব্যক্তি। ওই স্পিডবোট লক্ষ্য করে গুলি করা হয়েছে। এর আগে মিয়ানমারের অভ্যন্তর থেকে গুলি করলেও আজ ছোট ডিঙি নৌকায় করে নদীতে নেমে গুলি করেছে। এ সময় স্পিডবোটে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। পরে তারা সেন্টমার্টিনে পৌঁছেন।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আদনান চৌধুরী বলেন, ‘আজও মিয়ানমার সীমান্ত থেকে আমাদের ট্রলারের ওপর গুলি করেছে বলে জানা গেছে। বিষয়টি নিয়ে আমি সীমান্তে দায়িত্বে থাকা সংশিষ্টদের সঙ্গে কথা বলেছি। এসব ঘটনা নিয়ে আমরা কাজ করছি। আর দ্বীপের বাসিন্দাদের আতঙ্কিত না হতে অনুরোধ করছি।’

এর আগে মিয়ানমারের সীমান্তবর্তী নাইক্ষ্যংদিয়া থেকে সেন্টমার্টিনগামী পণ্যবাহী ট্রলার এবং বাংলাদেশের নির্বাচনি কর্মকর্তাদের ওপর গুলি ছোড়া হয়েছে। ওই এলাকাটি বর্তমানে আরাকান আর্মির দখলে রয়েছে বলে জানা গেছে। ওই গোষ্ঠীর সদস্যরাই গুলি ছুড়েছে বলে ধারণা করা হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS