ভিডিও

দিনাজপুর শিক্ষা বোর্ড  

ফেলের পর পাস করেছে ৪৭ জন

প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০৪:৪৩ দুপুর
আপডেট: জুন ১২, ২০২৪, ০৫:৩৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর শিক্ষাবোর্ডের চলতি বছরের (২০২৪ সাল) এসএসসি পরীক্ষার ঘোষিত ফলাফলকে চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করেছে ৪৭জন শিক্ষার্থী। ঘোষিত ফলাফলে ফেল করার পর চ্যালেঞ্জ করে জিপিএ-৫ পেয়েছে ২ জন। আর সাধারণ জিপিএ থেকে জিপিএ-৫ পেয়েছে আরও ১৬০ জন শিক্ষার্থী। গত মঙ্গলবার দিনাজপুর শিক্ষা বোর্ডের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ঘোষিত ফলাফলে এমন তথ্য জানা যায়।

 দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মীর সাজ্জাদ আলী জানান, চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করে ৫৬ হাজার ৬৪০ জন শিক্ষার্থী। এরমধ্যে ফলাফল পরিবর্তন হয়েছে ৯১৭ জনের। এতে সাধারণ জিপিএ (গ্রেড পয়েন্ট এভারেজ) থেকে জিপিএ-৫ পেয়েছে ১৬০ জন। সাধারণ জিপিএ থেকে বিষয়ভিত্তিক জিপিএ-৫ পেয়েছে ৬২১ জন। ফেল থেকে পাস করেছে ৪৭ জন এবং ফেল করার পর জিপিএ-৫ পেয়ে পাস করেছে ২ জন শিক্ষার্থী। চ্যালেঞ্জ করে নতুন আরও ১৬২ জন (ফেল থেকে জিপিএ-৫ পাওয়া ২ জনসহ) জিপিএ-৫ পাওয়ার পর দিনাজপুর শিক্ষাবোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮ হাজার ২৬৭। আর পাস করা শিক্ষার্থীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৫৫ হাজার ৪৮২।

দিনাজপুর শিক্ষা বোর্ডের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় গত ১২ মে। ঘোষিত ফলাফলে মোট ১ লাখ ৯৮ হাজার ১৮৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করে ১ লাখ ৫৫ হাজার ৪৩৫ জন। পাসের হার ছিল ৭৮ দশমিক ৪৩ শতাংশ। এদের মধ্যে জিপিএ-৫ পায় মোট ১৮ হাজার ১০৫ জন।

প্রফেসর মীর সাজ্জাদ আলী আরও জানান, পুনঃনিরীক্ষণে আবেদনকারী শিক্ষার্থীদের মধ্যে ফেল থেকে পাস এবং জিপিএ পরিবর্তনের পাশাপাশি নম্বর বেশ কিছু শিক্ষার্থীর বিষয়ভিত্তিক নম্বর পরিবর্তনও হয়েছে পরে তা জানা যাবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS