ভিডিও

চাঁদপুরে চেকের মামলায় আ:লীগ নেতা কারাগারে

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আপডেট: জুন ১৪, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

চাঁদপুরে চেকের পৃথক দুটি মামলায় সাজাপ্রাপ্ত আসামি জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. হারুনুর রশিদ সাগরকে পুলিশ গ্রেফতার করেছে। বৃহস্পতিবার সন্ধায়লে চাঁদপুর সদর মডেল থানা পুলিশের সহযোগিতায় ফরিদগঞ্জ থানা পুলিশ শহর থেকে তাকে গ্রেফতার করে।

এ তথ্য নিশ্চিত করেন ফরিদগঞ্জ থানার ওসি  মো. সাইদুল ইসলাম। তিনি বলেন, তার বিরুদ্ধে এনআই অ্যাক্টের ৬ মাস ও ১ বছর সাজাপ্রাপ্ত দু'টি ওয়ারেন্ট ছিল। ওই ওয়ারেন্টের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে আদালতে পাঠায়। পরে আদালত তাকে কারাগারে প্রেরণ করেছে।

ঘটনার বিবরণে  জানা যায় , চাঁদপুর চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এর কাছ থেকে ডা. হারুনুর রশিদ সাগর ৩৬ কিস্তিতে ৩ বছর মেয়াদে ১ কোটি ৩৩ লাখ টাকা ঋণ নেন। নির্ধারিত সময়ে ঋণ পরিশোধ করতে না পারায় এবং তার প্রদেয় চেক ব্যাংকে ডিজঅনার হওয়ায় আদালতে মামলা হয়। প্রতিষ্ঠানের পক্ষে মামলাটি করেন মো. নুরু মিয়া শেখ।

মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় চাঁদপুর যুগ্ম দায়রা জজ বিচারক সাইয়েদ মাহবুবুল ইসলাম চলতি মাসের ৫ তারিখে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও মামলায় বর্ণিত চেকের ২ কোটি টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। রায়ে উল্লেখ করা হয় যে, অর্থদন্ডের টাকা অভিযোগকারী পাবেন।

এছাড়াও ডা. হারুনুর রশিদ সাগর শহরের গুনরাজদী এলাকার মো. শাহ আলম নামে ব্যক্তির কাছ থেকে ব্যবসার নাম করে নগদ সাড়ে ১১ লাখ টাকা নেন। তার টাকা সঠিক সময়ে পরিশোধ না করায় ওই ব্যক্তি এনআই অ্যাক্টের ১৩৮ ধারায় মামলাটি করেন। এই মামলায়ও চলতি বছরের ২২ ফেব্রæয়ারি একই বিচারক আসামি ডা. হারুনুর রশিদ সাগর এর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় ৬ মাসের বিনাশ্রম ও সাড়ে ১১ লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত করেন। রায়ে উল্লেখ করা হয় অর্থদন্ডের টাকা অভিযোগকারী পাবেন।

ডা. হারুনুর রশিদ সাগর চাঁদপুর শহরে অবস্থিত বেলভিউ হাসপাতালের পরিচালক এবং বিএমএ চাঁদপুরের সাবেক সভাপতি। তিনি ফরিদগঞ্জ উপজেলার ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের মদনেরগাঁও গ্রামের ভ‚ঁইয়া বাড়ির মৃত. মোহাম্মদ কলিম উল্লাহর ছেলে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS