ভিডিও

গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে ঈদের চিরচেনা যানজট উধাও

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ০৮:১১ রাত
আপডেট: জুন ১৫, ২০২৪, ১২:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :  গাইবান্ধার গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কের ঈদের চিরচেনা চিত্র বদলে গেছে। প্রতি ঈদে ঢাকা-রংপুর মহাসড়ক যানজটের কবলে যাত্রী দুর্ভোগ বেশি হলেও এবার প্রশাসনের তদারকিতে সেই যানজট উধাও হয়ে গেছে। আজ শুক্রবার (১৪ জুন) এই মহাসড়কে স্বাভাবিক গতিতেই সকল ধরণের যানবাহন চলাচল করতে দেখা গেছে।

স্থানীয়রা জানান, গোবিন্দগঞ্জ শহর এলাকায় মহাসড়ক তুলনামূলক বেশ সরু হওয়ায় যানজট সব সময় লেগেই থাকত। আর ঈদসহ বিশেষ দিবসগুলোতে ভয়াবহ যানজট সৃষ্টি হয়ে ঘন্টার পর ঘন্টা সময় অপচয় হতো। কিন্ত ঢাকা-রংপুর মহাসড়ক ছয়লেনে উন্নীত হওয়ার কাজ চলমান থাকায় সড়কের দু’পাশের দোকান, বাসা-বাড়িসহ বিভিন্ন অফিস স্থাপনা ভেঙে ফেলা হয়েছে।

ফলে মহাসড়ক আগের তুলনায় সম্প্রসারণ হওয়ায় এবারের ঈদে যানবাহন চলাচল  অনেকটা যানজটমুক্ত হয়েছে। এছাড়া উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্তক্রমে উপজেলা নির্বাহী অফিসার রাসেল মিয়া, থানার অফিসার ইনচার্জ শামসুল আলম ও হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মাহবুর রহমানের সুষ্ঠু তদারকির মাধ্যমে পুলিশ, আনসার এবং কমিউনিটি পুলিশ যানজটমুক্ত রাখার কাজ করায় এই অবস্থার সৃষ্টি হয়েছে।

শহরের ঘোষপাড়ার বাসিন্দা বেলাল হোসেন বলেন, ঈদের ছুটি হলেই আগে গোবিন্দগঞ্জ শহরে যানজটের চাপ বাড়ত। সে সময় মহাসড়ক পারাপারে অনেক কষ্ট হতো। এখন সে অবস্থার পরিত্রাণ হয়েছে। দূরপাল্লার বাসচালক শাহজাহান আলী বলেন, বিগত বছরগুলোর তুলনায় এবার গোবিন্দগঞ্জে যানজট অনেকটা কম। ঢাকা থেকে যানজট পেরিয়ে আসার পর আতঙ্কে থাকতো গোবিন্দগঞ্জের যানজট নিয়ে। এবারের পরিস্থিতি অনেক ভাল।

রংপুর বিভাগীয় হাইওয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার হরেম্বর রায় বলেন, গোবিন্দগঞ্জ শহরের যানজট নিরসনে বিশেষ নজরদারি রয়েছে। ঈদে ঘরমুখো মানুষ যাতে সুষ্ঠু এবং শান্তিপুর্ণভাবে  ঘরে ফিরতে পারেন সে লক্ষ্যে কাজ করা হচ্ছে। ঈদের পরও এই উদ্যোগ চলমান থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS