ভিডিও

ঢাকা কেন্দ্রীয় কারাগারের যুদ্ধাপরাধী হাজতির ঢামেকে মৃত্যু

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ১০:১৯ রাত
আপডেট: জুন ১৫, ২০২৪, ০২:০২ রাত
আমাদেরকে ফলো করুন

ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সৈয়দ মোহাম্মদ তিতুমীর নামে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত এক অসুস্থ হাজতির মৃত্যু হয়েছে। তার বয়স আনুমানিক ৬৭ বছর। 

 

আজ শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে অসুস্থ অবস্থায় ওই হাজতিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। পরে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী মো. সুজন জানান, আজ রাতের দিকে হাজতি তিতুমীর কারাগারে অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়। পরে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান তিনি আর বেঁচে নেই। 

কারারক্ষী মো. সুজন আরও জানান, হাজতি তিতুমীর মানবতাবিরোধী অপরাধে একটি মামলায় কারাগারে বন্দী ছিলেন। তার হাজতি নং ২৩১০০/২৪। পিতার নাম মৃত সৈয়দ হাসান আলী। 

চিকিৎসকের বরাত দিয়ে হাজতি সৈয়দ মোহাম্মদ তিতুমীরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া। তিনি বলেন, ‘মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তার মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হবে। ময়নাতদন্তের পর কারাগার কর্তৃপক্ষের আনুষ্ঠানিকতা শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS