ভিডিও

পাথরবোঝাই ট্রাক থেকে ২০০ বস্তা চিনি উদ্ধার

প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০২:১৮ দুপুর
আপডেট: জুন ১৫, ২০২৪, ০২:১৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: সিলেটের বিভিন্ন রুট ব্যবহার করে নানা কৌশলে সারাদেশে চিনি পাচার করছে চোরাকারবারিরা। পুলিশের অভিযানে একের পর এক বড় চালান জব্দ হলেও কিছুতেই থামছে না চোরাচালান।

এবার পাথরবোঝাই ট্রাকের ভেতর থেকে ২০০ বস্তা চিনি উদ্ধার করেছে পুলিশ। ট্রাকের নিচে চিনির বস্তা লুকিয়ে উপরে আনুমানিক তিন ইঞ্চি স্তরের পাথর দিয়ে জৈন্তাপুরের হরিপুর থেকে চালানটি পাচার করছিল চোরাকারবারিরা। কিন্তু পুলিশের অভিযানে শেষ রক্ষা হয়নি।

শুক্রবার (১৪ জুন) দুপুরে সিলেটের শাহপরাণ (রহঃ) সুরমা গেট এলাকায় অভিযান চালিয়ে চালানটি জব্দ করে পুলিশ।

পুলিশের দাবি, জব্দ করা চিনির দাম আনুমানিক ১১ লাখ ৭৬ হাজার টাকা। এ ঘটনায় ট্রাকচালক ও সহকারীকে আটক করা হয়েছে।

আটকরা হলেন, রাজশাহীর বেলপুকুর থানার বলপুকুরিয়া গ্রামের দুরুল হুদার ছেলে মো. সালাহউদ্দিন (২৮) ও একই জেলার দূর্গাপুর থানার বহরমপুর গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে মো. মহাশিন (২৪)। তাদের মধ্যে সালাহউদ্দিন ট্রাকচালক ও মহাশিন তার সহকারী।

এদিকে, সীমান্ত দিয়ে ভারতীয় চিনি ঢুকলেও সংশ্লিষ্ট থানা পুলিশের চোখে এসব ধরা পড়ছে না। বেশিরভাগ চোরাই চিনির চালান ধরা পড়ছে সিলেট মেট্রোপলিটন পুলিশের অভিযানে।

শাহপরাণ থানা সূত্র জানায়, জৈন্তাপুরের হরিপুর এলাকা থেকে উপরে পাথর দিয়ে ভেতরে ভারতীয় চিনি সিলেট শহরের দিকে আসছে-এমন সংবাদের ভিত্তিতে সুরমাগেট এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়। এসময় একটি ট্রাককে থামার সিগন্যাল দিলে চালক ট্রাক নিয়ে পালানোরয়ে যাওয়ার চেষ্টা করে। পরে ধাওয়া করে ট্রাকটি আটক করা হয়। এসময় তল্লাশি চালিয়ে ট্রাকে থাকা পাথরের নিচ থেকে ২০০ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। পরে ট্রাকের চালক ও তার সহকারীকে আটক দেখানো হয়।

শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ চৌধুরী বলেন, চোরাকারবারিরা নানা উপায়ে পুলিশের চোখ ফাঁকি দেওয়ার চেষ্টা করছে। ট্রাকের ভেতরে মাত্র ৩ ইঞ্চি পাথরের স্তর ছিল। এর নিচে ভারতীয় চিনির চালান ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব চিনি জব্দ করা হয়েছে। এ ঘটনায় ট্রাকচালক ও সহকারীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS